আন্দোলন স্থগিত : সামীম আফজাল আর ইফা ডিজি থাকছেন না!

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:১৯ পিএম, ২০ জুন ২০১৯

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালের অপসারণের দাবিতে প্রতিষ্ঠানটির কর্মকর্তা-কর্মচারীদের চলমান আন্দোলন স্থগিত ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার ইফা কর্মকর্তা-কর্মচারীদের পক্ষে পরিচালক মাহবুবুর রহমান এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইসলামিক ফাউন্ডেশনে উদ্ভুত পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীর সাথে ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এবং সচিব সাক্ষাৎ করেছেন। প্রধানমন্ত্রী এ বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন। উদ্ভুত পরিস্থিতি নিরসনে এবং একটি সম্মানজনক সমাধানের নিমিত্তে ধর্মবিষয়ক মন্ত্রণালয় কাজ করছে।

প্রধানমন্ত্রীর নির্দেশনার প্রতি আস্থা রেখে তারা তাদের সা কর্মসূচি স্থগিতের ঘোষণা দেন। সেই সাথে ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী তারা অনতিবিলম্বে নিজ নিজ কর্মস্থলে ফেরত গিয়ে যথারীতি কাজ শুরু করবেন বলে জানান।

বিজ্ঞপ্তিতে আন্দোলনরতরা জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজবিুর রহমানের প্রতিষ্ঠিত ইসলামিক ফাউন্ডেশনকে আমরাই গড়ব, এগিয়ে নিয়ে যাব এবং ভাবমর্যাদা উজ্জ্বল করবো।

নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, ইফা’র বর্তমান মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল আর মহাপরিচালক থাকছেন না। তাকে কীভাবে সম্মানজনকভাবে বিদায় দেয়া যায় সে ব্যাপারে উপায় খোঁজা হচ্ছে।

গত কয়েক দিন ধরে মহাপরিচালকের অপসারণের দাবিতে ইফা'র কর্মকর্তা-কর্মচারীরা আন্দোলন চালিয়ে যাচ্ছিলেন।

এমইউ/এসএইচএস/এমকেএইচ

আপনার মতামত লিখুন :