উন্নয়ন-সবুজায়ন প্রকল্পে বদলে গেছে শাহাবুদ্দিন পার্ক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১৫ পিএম, ১২ সেপ্টেম্বর ২০২০

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উন্মুক্ত স্থানসমূহের আধুনিকায়ন, উন্নয়ন ও সবুজায়ন প্রকল্পের আওতায় গুলশানে বিচারপতি শাহাবুদ্দিন আহমদ পার্কটি বদলে গেছে।

রাজধানীর গুলশান-২ এ অবস্থিত বিচারপতি শাহাবুদ্দিন আহমদ পার্কটিতে রয়েছে গাছ পালায় ঘেরা সবুজ, আলাদা খেলার মাঠ, সাইকেল লেন, বয়স্ক, শিশু-কিশোর, নারীদের জন্য পৃথক জায়গা, লাইব্রেরি ও জিমনেশিয়াম। পানির পাশ দিয়ে হেঁটে যাওয়ার জন্য রয়েছে আলাদা লেন, পানির ওপর ঝুলন্ত ওয়াক-ওয়ে। বিভিন্ন অনুষ্ঠানের জন্য রয়েছে উন্মুক্ত মঞ্চ। এছাড়া ক্যান্টিন ও নামাজের জন্য রয়েছে আলাদা স্থানও।

২০১৮ সালের ১৫ মে পার্কটির আধুনিকায়ন ও উন্নয়ন কাজের উদ্বোধন করেন ডিএনসিসির তৎকালীন প্রয়াত প্যানেল মেয়র ওসমান গণি।

আধুনিকায়ন ও উন্নয়ন কাজের পর শনিবার (১২ সেপ্টেম্বর) মেয়র আতিকুল ইসলাম উন্নয়নকৃত পার্কটির উদ্বোধন করেন। বিষয়টি জানিয়েছেন ডিএনসিসির প্রধান জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন।

জানা গেছে, প্রায় ৯ দশমিক ৫ একর জায়গায় গড়ে ওঠা এ পার্কটির আধুনিকায়ন, উন্নয়ন ও সবুজায়নের ফলে একজন ক্লান্ত নাগরিক যাত্রা পথে পার্কে ঢুকে কিছু সময় কাটালে মনে প্রশান্তি আসবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

এএস/এএইচ/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।