আমন্ত্রণেও আসেননি পাটকল শ্রমিক প্রতিনিধিরা, অসন্তোষ কমিটি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৮ পিএম, ২৮ অক্টোবর ২০২০

বন্ধ করে দেয়া সরকারি পাটকল শ্রমিক ও বাংলাদেশ পাটকল করপোরেশনের (বিজেএমসি) প্রতিনিধিদের আমন্ত্রণ জানানো সত্ত্বেও তারা বৈঠকে উপস্থিত না হওয়ার অসন্তোষ প্রকাশ করেছে এ সংক্রান্ত সংসদীয় কমিটি। কমিটি পাটকল শ্রমিকদের ভবিষ্যৎ কর্মপন্থা নির্ধারণ ও বিভিন্ন সমস্যার সমাধানে আগামী বৈঠকে তাদের উপস্থিতি নিশ্চিত করার সুপারিশ করেছে।

বুধবার (২৮ অক্টোবর) সংসদ ভবনে অনুষ্ঠিত শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। সংসদ সচিবালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

কমিটির সভাপতি মো. মুজিবুল হকের সভাপতিত্বে কমিটির সদস্য শাজাহান খান এবং শামসুন নাহার বৈঠকে অংশগ্রহণ করেন।

‘দুজন কর্মকর্তা অস্থিতিশীল পরিস্থিতি তৈরির জন্য কাজ করছে’ শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের এমন একটি চিঠিতে সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খানকে জড়ানো হয়েছে অভিযোগ তুলে কমিটির পক্ষ থেকে ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করা হয়। বৈঠকে দ্রুত চিঠি প্রদানের মাধ্যমে বিষয়টি সুরাহার জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

বৈঠক সূত্রে জানা গেছে, কমিটির আগের বৈঠকে শাজাহান খান নিজেই প্রসঙ্গটি তোলেন। তিনি মন্ত্রী থাকা অবস্থায় শ্রম মন্ত্রণালয়ের দুজন কর্মকর্তা তার সঙ্গে সাক্ষাৎ করতে যান। বিষয়টির সূত্র ধরে মন্ত্রণালয়ের চিটিতে তাকে জড়ানো হয়েছে বলে আগের বৈঠকে তিনি বলেছিলেন।

যার প্রেক্ষিতে সংসদীয় কমিটির বিষয়টি নিয়ে অসন্তোষ প্রকাশ করে এটি সুরাহার সুপারিশ করেছে।

এইচএস/এফআর/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]