ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কনক বড়ুয়াকে প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩২ এএম, ১৯ জানুয়ারি ২০২১

খাস কামরায় এক নারী বিচারপ্রার্থীর সঙ্গে অশালীন আচরণের অভিযোগ ওঠা ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কনক বড়ুয়াকে প্রত্যাহার করা হয়েছে।

সোমবার (১৮ জানুয়ারি) ঢাকার সিএমএম আদালতের এই বিচারকে প্রত্যাহার করে আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এতে বলা হয়, বাংলাদেশ সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেসির মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কনক বড়ুয়াকে বর্তমান কর্মস্থল থেকে প্রত্যাহার করে আইন ও বিচার বিভাগের সংযুক্ত করা হলো। জনস্বার্থে এ আদেশ জারি করা হলো।

গত ১২ জানুয়ারি এক নারী বিচারপ্রার্থী কনক বড়ুয়ার বিরুদ্ধে খাস কামরায় যৌন হেনস্তার লিখিত অভিযোগ দেন মুখ্য মহানগর হাকিম, জেলা জজ ও আইনজীবী সমিতিতে।

ভুক্তভোগী ওই নারীর লিখিত অভিযোগে বলা হয়েছে, সাক্ষীর জন্য নির্ধারিত দিন থাকায় তিনি আদালতে হাজির হন। এ সময় সাক্ষীর জন্য বিচারকের খাস কামরায় গেলে বিচারক কনক বড়ুয়া ঘরের দরজা-জানালা বন্ধ করে দেন। এরপর তিনি জোর করে বোরকা খুলে ফেলেন এবং শরীরের স্পর্শকাতর অংশে হাত দেন।

আরএমএম/এসএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]