মুভমেন্ট পাসের জন্য মিনিটে ৪৩ হাজারের বেশি হিট

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৭ পিএম, ১৭ এপ্রিল ২০২১

করোনা সংক্রমণ ঠেকাতে সরকার ঘোষিত ৮ দিনের লকডাউনে জরুরি প্রয়োজনে বাইরে যেতে মুভমেন্ট পাসের ব্যবস্থা করেছে বাংলাদেশ পুলিশ। উদ্বোধনের দিন (১৩ এপ্রিল) থেকেই এ পাস ইস্যু করতে হিমশিম খেতে হয় পুলিশের। শনিবার (১৭ এপ্রিল) সকাল ১০টা পর্যন্ত ওয়েবসাইটে হিট হয়েছে ১৭ কোটি ২৫ লাখ ৯৭ হাজার ৯০৩টি। সে হিসেবে প্রতি মিনিটে হিট হয়েছে ৪৩ হাজার ৬০৭টি।

শনিবার বেলা ১২টায় পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-মিডিয়া) মো. সোহেল রানা জাগো নিউজকে এ তথ্য জানান।

তিনি বলেন, বিপুল সংখ্যক মানুষ ওয়েবসাইটটি পরিদর্শন করলেও এখন পর্যন্ত মুভমেন্ট পাস নেয়ার জন্য রেজিস্ট্রেশন করেছেন ৬ লাখ ২১ হাজার ৩৫৯ জন। যার মধ্যে মুভমেন্ট পাস ইস্যু করা হয়েছে ৪ লাখ ৭৬ হাজার ৩৯৪টি।

এআইজি সোহেল রানা বলেন, একটি নির্দিষ্ট সময় ও নির্দিষ্ট গন্তব্যের জন্য এই মুভমেন্ট পাস ইস্যু করা হয়। ওই সময় অতিবাহিত হলে কিংবা নির্ধারিত গন্তব্য থেকে অন্য কোথাও যেতে হলে পুনরায় পাস ইস্যু করতে হবে। পাস কেবমমাত্র জরুরি প্রয়োজনে ব্যবহারযোগ্য।

তিনি বলেন, বর্তমান সময়ে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় অযথা কিংবা বিনা প্রয়োজনে বাইরে না যেয়ে পরিবারের সঙ্গে বাসায় অবস্থান করতে হবে। প্রয়োজনে বের হতে হলে অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে এবং মাস্ক পরে বাইরে বের হতে হবে। এছাড়া শারীরিক দূরত্ব বজায় রেখে চলার কথা বলেন তিনি।

টিটি/এমএইচআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]