শাহজালালে আফ্রিকান নারীর ব্যাগে মিললো ২০ কোটি টাকার হেরোইন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:২০ এএম, ২৪ জানুয়ারি ২০২২
তিন কেজি হেরোইনসহ বিদেশি নারী আটক। ছবি: সংগৃহীত

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হেরোইনসহ লেসেডি মোলালিপিসি (৩১) নামে বিদেশি এক নারীকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউস। এসময় তার কাছ থেকে তিন কেজি ১৪৬ গ্রাম হেরোইন জব্দ করা হয়, যার আনুমানিক মূল্য প্রায় ২০ কোটি টাকা।

আটক লেসেডি মোলালিপিসি আফ্রিকার দেশ বতসোয়ানার নাগরিক। তিনি কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে রোববার (২৩ জানুয়ারি) বিকেল ৪টা ৫২মিনিটে ঢাকায় পৌঁছান।

রোববার রাতে ঢাকা কাস্টম হাউসের ডেপুটি কমিশনার মো. সানোয়ারুল কবির এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বতসোয়ানা থেকে ট্রানজিটে কাতার হয়ে বাংলাদেশে আসেন ওই নারী। পাসপোর্ট অনুযায়ী তার নাম লেসেডি মোলাপিসি। সন্দেহভাজন তল্লাশির সময় তার লাগেজে তিন কেজি ১৪৬ গ্রাম হেরোইন পাওয়া যায়।

ডেপুটি কমিশনার সানোয়ারুল কবির জানান, মাদক পাচারের তথ্য পেয়ে বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে কাস্টমস ও জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) কর্মকর্তারা অবস্থান নেন। ঘোষণাবহির্ভূত কোনো পণ্য বা মাদকদ্রব্য, নেশাজাতীয় ওষুধ বা সাইকোট্রপিক বস্তু জাতীয় কোনো পদার্থ বহন করার বিষয়ে জানতে চাইলে তিনি অস্বীকার করেন। তবে তার আচরণ সন্দেহজনক হওয়ায় ব্যাগেজ স্ক্যান করা হয়। এসময় কালো রঙের ট্রলির ভেতরে রাখা পাউডার ও দানাদার জাতীয় পদার্থের অস্তিত্ব পাওয়া যায়।

তিনি আরও জানান, পরে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার প্রতিনিধি ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের উপস্থিতিতে যাত্রীর ট্রলি ব্যাগেজ খোলা হয়। সেখান থেকে তিনটি লেডিস ভ্যানিটি ব্যাগ ও একটি ফাইল ব্যাগ বের করা হয়। এসবের মধ্যে ৮টি পলিব্যাগে মোড়ানো বিশেষভাবে লুকিয়ে রাখা অবস্থায় তিন কেজি ১৪৬ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়।

সানোয়ারুল কবির বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই নারী দাবি করেছেন- তার ব্যাগে হেরোইন থাকার বিষয়টি তিনি নিজেও জানতেন না। তবে তিনি হোটেলে উঠলে কেউ একজন তার কাছ থেকে এ প্যাকেট নিয়ে যেতে চেয়েছিলেন। তবে কে নিয়ে যেতেন, সে তথ্য তিনি জানেন না।’

তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দিয়ে তাকে বিমানবন্দর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে বলেও জানান ঢাকা কাস্টম হাউসের এই কর্মকর্তা।

টিটি/এএএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]