রাজধানীতে পুলিশ হেফাজতে আসামির মৃত্যুর অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৫ এএম, ১৪ মে ২০২২
পুলিশি হেফাজতে মারা যাওয়া মিজানুর রহমান

রাজধানীর হাজারীবাগ থানা পুলিশের হেফাজতে মিজানুর রহমান নামে এক যুবকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১২ মে) রাতে এ ঘটনা ঘটে।

পুলিশ বলছে, ইয়াবা ও গাঁজাসহ মিজানকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের কিছুক্ষণ পরই তিনি অসুস্থ হয়ে পড়েন। এরপর হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়। তিনি মাদকাসক্ত ও মাদক কারবারি ছিলেন। তার বিরুদ্ধে মাদকের বেশ কয়েকটি মামলাও রয়েছে।

জানা যায়, গ্রেফতারের সময় হাজারীবাগ থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আজিজুল হক আসামি মিজানকে মারধর করেন। পরে গুরুতর আহত অবস্থায় শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তবে স্বজনরা এ ঘটনায় পুলিশি ঝামেলায় জড়াতে চাইছেন না। মিজানের স্ত্রীও তার স্বামীর মৃত্যু নিয়ে কথা বলতে রাজি হননি।

মৃত মিজানের বড় ভাই মজিবুর রহমান কান্না বিজড়িত কণ্ঠে বলেন, মারাই যখন গেছে, তখন আর এ নিয়ে কিছু করতে চাই না। ওপরে আল্লাহ আছেন। আর কিছু বলার নেই আমার।

হাজারীবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোক্তারুজ্জামান জানান, মিজানের কাছে ইয়াবা পাওয়া যায়। তাকে থানায় নিয়ে আসার সময় থানার গেটে পৌঁছলে অসুস্থ হয়ে পড়ে সে। তার শরীর ঘামাতে থাকে। এরপর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এর আগেও মিজানকে আটক করেছিল পুলিশ। তবে তখন তাকে ছেড়ে দেওয়া হয়।

টিটি/এমপি/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]