দুই তরুণীকে অ্যাসিড নিক্ষেপ, খালাতো ভাই-বোনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৫:৩২ পিএম, ০১ জুন ২০২২
প্রতীকী ছবি

চট্টগ্রাম মহানগরীর চকবাজার এলাকার জয়নগরে দুই বোনকে অ্যাসিড দিয়ে ঝলসে দেওয়ার ঘটনায় শারমীন ফারজানা লতিফ সাকি ও ইফতেখার লতিফ সাদি নামের দুই ভাইবোনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত।

বুধবার (১ জুন) চট্টগ্রাম মহানগর ও দায়রা জজ আদালতের ৫ম অতিরিক্ত মহানগর দায়রা জজ নারগিস আকতারের আদালত এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত দুইজন আপন ভাইবোন।

একই রায়ে আদালত শারমিন ফারজানা সাকিকে ৫০ হাজার টাকা জরিমানা ও ইফতেখার লতিফ সাদিকে ৩০ হাজার টাকা জরিমানা করেন। অনাদায়ে তাদের আরও ১ বছর করে কারাদণ্ড দেন আদালত।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট তসলিম উদ্দিন জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন। রায় ঘোষণার সময় দুই ভাইবোন আদালতে উপস্থিত ছিলেন, রায়ের পর তাদের কারাগারে পাঠানো হয় বলে জানান তিনি।

আদালত সূত্রে জানা গেছে, ২০১০ সালের ১০ অক্টোবর ভোরে চট্টগ্রাম নগরীর চকবাজার জয়নগর এলাকার একটি বাসায় ব্যবসায়ী আনোয়ারুল মুবিনের দু’মেয়ে মুনতাহা কারিনা ও সালসাবিল তাসনিমকে লক্ষ্য করে অ্যাসিড নিক্ষেপ করা হয়। এতে দু’বোনের শরীর অ্যাসিডে ঝলসে যায়। ঘটনার সময় দুই বোনের বয়স যথাক্রমে ২০ ও ১৬ বছর ছিল।

দুই বোনের বাবা আনোয়ারুল মুবিন বাদী হয়ে নগরীর পাঁচলাইশ থানায় একটি মামলা করেন। অ্যাসিড নিক্ষেপের ১০ দিন পর মুনতাহা কারিনার বিয়ের দিন নির্ধারিত ছিল। তদন্ত শেষে পুলিশ ২০১০ সালের ১৪ ডিসেম্বর কারিনা ও তাসনিমের খালাতো ভাই সাদি ও সাদির বোন সাকিকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করেন।

চার্জশিটে মোট সাক্ষী ছিল ২৫ জন। মূলত মুনতাহা কারিনা খালাতো বোন সাকির চেয়ে সুন্দরী। ছোট হয়েও আগে বিয়ে ঠিক হয় মুনতাহার। এতে ঈর্ষান্বিত হয়ে সাকি তাকে অ্যাসিড মারার পরিকল্পনা করে। এসব অ্যাসিড সংগ্রহ করে দেয় তার ভাই সাদি। ২২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বুধবার (১ জুন) আদালত রায় দিয়েছেন।

ইকবাল হোসেন/এমআরএম/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।