‘দেশে মুসলমানদের ঐক্য অপরিহার্য’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২৩ পিএম, ০৩ জুলাই ২০২২

দেশে মুসলমানদের ঐক্য অপরিহার্য বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জমঈয়তে আহলে হাদিসের উপদেষ্টা ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। তিনি বলেন, মুসলমানদের মতামতের ভিন্নতা থাকতে পারে, আকিদার ভিন্নতাও থাকতে পারে। কিন্তু কিছুটা ছাড় দিয়ে বা সমঝোতা করে হলেও আজ মুসলমানদের ঐক্য প্রতিষ্ঠা করতে হবে। এটা অত্যন্ত জরুরি, অনিবার্য বিষয়।

শনিবার (২ জুলাই) বাংলাদেশ জমঈয়তে আহলে হাদিসের নারায়ণগঞ্জ জেলা ও মহানগর এবং নরসিংদী জেলার কর্মী ও সুধী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রোববার (৩ জুলাই) সংগঠনটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

সাঈদ খোকন বলেন, আমরা যদি এই ঐক্য প্রতিষ্ঠা করতে এবং এক হতে পারি, তাহলে আমাদের যে স্বপ্ন আমরা দেখি, ইনশাআল্লাহ অবশ্যই তা বাস্তবায়ন হবে। বিভিন্ন সময় যারা বাংলাদেশ শাসন করেছেন, কমবেশি সবাই চেয়েছেন ইসলামের অগ্রগতি হোক এবং ইসলাম এগিয়ে যাক। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনাও একই চেষ্টা করছেন। যেমনটা মুসলমানদের অধিকার প্রতিষ্ঠায় জীবনের একটা বড় অংশে সংগ্রাম করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার আত্মজীবনীতে তা আমরা দেখতে পাই।

এসময় সম্মেলন বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও উপদেষ্টা এম ডি ফকির নিটওয়্যার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ ফকীর আখতারুজ্জামানসহ কেন্দ্রীয় ও নারায়ণগঞ্জ জেলা এবং নরসিংদী জেলা জমঈয়তে আহলে হাদিসের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এমএমএ/ইএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]