ডিএনসিসিতে ১০০ টাকায় কবর দিতে পারবেন নিম্নবিত্তরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫৫ এএম, ১২ আগস্ট ২০২২

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নিয়ন্ত্রণাধীন কবরস্থানগুলোতে সাধারণ কবরের জন্য ৫০০ টাকা এবং দুঃস্থ, অসহায় ও নিম্নবিত্তের মানুষের ক্ষেত্রে কবরের রেজিস্ট্রেশন ফি নির্ধারণ করা হয়েছে ১০০ টাকা।

বৃহস্পতিবার (১১ আগস্ট) রাতে ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, মানুষকে কবর সংরক্ষণে নিরুৎসাহিত করার লক্ষ্যে ডিএনসিসির নিয়ন্ত্রণাধীন কবরস্থানগুলোতে শুধুমাত্র পুনঃকবরের রেজিস্ট্রেশন ফি বাড়ানো হয়েছে। এর মধ্যে বনানী কবরস্থানে ৫০ হাজার ও অন্যান্য কবরস্থানে কবরের ওপর পুনঃকবরের জন্য ৩০ টাকা ফি নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে সাধারণ কবরের জন্য ৫০০ টাকা এবং দুঃস্থ, অসহায় এবং নিম্নআয়ের মানুষের ক্ষেত্রে রেজিস্ট্রেশন ফি ১০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

সম্প্রতি ডিএনসিসির দ্বিতীয় পরিষদের ১৪তম করপোরেশন সভায় এ সিদ্ধান্ত হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ডিএনসিসির নিয়ন্ত্রণাধীন বনানী কবরস্থান ছাড়াও রয়েছে, উত্তরা ৪ নম্বর সেক্টর কবরস্থান, মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থান, রায়ের বাজার বধ্যভূমি স্মৃতিসৌধ সংলগ্ন কবরস্থান, উত্তরা ১২ নম্বর সেক্টর কবরস্থান এবং উত্তরা ১৪ নম্বর সেক্টর কবরস্থান।

এমএমএ/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।