শেখ হাসিনার জন্মদিনে স্মারক ডাকটিকিট অবমুক্ত

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪৫ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২২
প্রধানমন্ত্রীর জন্মদিনে স্মারক ডাকটিকিট অবমুক্ত করেন মোস্তাফা জব্বার/ছবি: পিআইডি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ১০ টাকা মূল্যমানের স্মারক ডাকটিকিট ও উদ্বোধনী খাম অবমুক্ত করা হয়েছে। একইসঙ্গে পাঁচ টাকা মূল্যমানের ডাটাকার্ড ও বিশেষ সিলমোহর প্রকাশ করা হয়।

বুধবার (২৮ সেপ্টেম্বর) ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার ঢাকায় জিপিও মিলনাায়তনে এ স্মারক ডাকটিকিট অবমুক্ত করেন।

এছাড়া ডাক ও টেলিযোগাযোগ বিভাগ ও আর্কাইভ ১৯৭১’র উদ‌্যোগে শেখ হাসিনার বর্ণাঢ‌্য রাজনৈতিক জীবনের ওপর ঢাকা জিপিও প্রাঙ্গণে দুদিনব‌্যাপী আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। এ প্রদর্শনীর উদ্বোধনও করেন মন্ত্রী।

এসময় ডাক ও টেলিযোগযোগাযোগ বিভাগের সচিব মো. খলিলুর রহমান, ডাক অধিদপ্তরের মহাপরিচালক ফয়জুল আজিম ও আর্কাইভ একাত্তরের কর্ণধার সাংবাদিক প্রনব সাহা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে মোস্তাফা জব্বার বলেন, শেখ হাসিনার মতো একজন দূরদৃষ্টিসম্পন্ন রাজনীতিক এবং একজন প্রজ্ঞাবান সরকারপ্রধানের জন্মবার্ষিকী উদযাপন করতে পেরে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এবং ব‌্যক্তিগতভাবে আমি নিজে অত‌্যন্ত গর্ববোধ করছি। প্রধানমন্ত্রী আত্মপ্রচার বিমুখ, নিরহংকারী ও চিরায়ত বাংলার অতি সাধারণ মানুষের জীবনযাপনে অভ‌্যস্ত।

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা হয়েও তিনি অতি সাধারণ পোশাক পছন্দ করতেন। অলংকার পরে কখনো বিশ্ববিদ‌্যালয়ে আসতে দেখিনি। টাঙ্গাইলের তাঁতের শাড়িতেই তাকে আমি ক‌্যাম্পাসে দেখেছি। সহপাঠী ও ছাত্রলীগের নেতাকর্মী ছাড়া সাধারণ ছাত্র-ছাত্রী তো দূরের কথা, অনেক শিক্ষকও জানতেন না শেখ হাসিনা বঙ্গবন্ধুকন্যা।

মোস্তাফা জব্বার আরও বলেন, শেখ হাসিনার হাতেই উন্নত বাংলাদেশ বিনির্মাণ সম্ভব। বাংলাদেশের অগ্রগতির এ অগ্রযাত্রাকে আরও বেগবান করতে শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে হবে। এজন‌্য নিজ নিজ অবস্থান থেকে প্রত‌্যেককে কাজ করার আহ্বান জানাচ্ছি।

এইচএস/এএএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।