গুজবে কান না দিয়ে সত্যটা জানার চেষ্টা করুন: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:২১ পিএম, ০৭ ডিসেম্বর ২০২২

রিজার্ভ বা দেশের ব্যাংকিং খাতের চলমান অবস্থা নিয়ে যে কোনো ধরনের গুজবে কান না দেওয়ার আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

তিনি বলেছেন, একটি জিনিস সবসময়ই বলি, গুজব কিংবা কে কী বললো এ নিয়ে কান দেবেন না। সত্যিকার তথ্যটা জানতে চেষ্টা করুন। সত্যিকার তথ্যটা জানলেই আপনার কাছে সবকিছু পরিষ্কার হয়ে যাবে। তখন আপনি সিদ্ধান্ত নিতে পারবেন। সামাজিক যোগাযোগমাধ্যমে কী লেখা হলো না হলো তা সত্য কি না যাচাই করবেন। সত্য তথ্য জানার চেষ্টা করবেন।

বুধবার (৭ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টায় রাজধানীর তেজগাঁওয়ে আওলাদ হোসেন মার্কেটে ইউনিয়ন ব্যাংক লিমিটেডের ১১২তম বিজয় সরণি শাখা উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ব্যাংক ব্যবস্থায় অনেক পরিবর্তন হয়েছে। ঘরে বসে মোবাইলেই এখন ব্যাংকিং কার্যক্রম চালানো যায়। চতুর্থ শিল্প বিপ্লবে কোন বিষয়ের প্রাধান্য পাবে তা আমরা জানি না। কিন্তু আমাদের প্রস্তুত থাকতে হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ গড়ার ঘোষণা দিয়েছিলেন। অনেকেই তখন বলেছিলেন, এটা আবার কী। এখন আমরা দেখছি, প্রধানমন্ত্রী যদি ডিজিটাল প্ল্যাটফর্ম তৈরি না করতেন তাহলে আজ ঘরে বসে ব্যাংকিং লেনদেন করা সম্ভব হতো না।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইউনিয়ন ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এ বি এম মোজাম্মেল হক চৌধুরী, তেজগাঁও থানা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুর রশীদ ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শামীম হাসান।

আরএসএম/এমকেআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।