বিদেশি নাগরিককে জন্মনিবন্ধন দিলো উত্তর সিটি, কর্মচারী চাকরিচ্যুত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫০ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০২৩

 

জালিয়াতির মাধ্যমে বিদেশি নাগরিকে জন্মনিবন্ধন দেওয়ায় এক কর্মচারীকে চাকরিচ্যুত ও একজনকে সাময়িক বরখাস্ত করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম। অভিযোগ প্রমাণিত হওয়ায় বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) তাদের বিরুদ্ধে এই শাস্তিমূলক ব্যবস্থা নেন মেয়র।

চাকরিচ্যুত ব্যক্তির নাম মাফরুজা সুলতানা। সর্বশেষ তিনি ডিএনসিসির অঞ্চল-৫ এর স্বাস্থ্য শাখার জন্ম-মৃত্যু রেজিস্ট্রেশন সহকারী হিসেবে কর্মরত ছিলেন। তবে অঞ্চল-৩ ও ৯ (অতিরিক্ত দায়িত্ব) দায়িত্ব পালনরত অবস্থায় উজবেকিস্তানে জন্মগ্রহণকারী রাশিয়ান বংশোদ্ভূত পিত-মাতার ঔরসজাত সন্তান এলিনা তৌহিদের জন্মনিবন্ধন অবৈধভাবে প্রদান করেন।

এছাড়াও তার বিরুদ্ধে সই জাল করে বিভিন্ন সময় জন্মনিবন্ধন প্রদান এবং যারা আইনগতভাবে জন্মনিবন্ধন সনদ পাওয়ার যোগ্য নয়; তাদেরকেও জন্মনিবন্ধন সনদ প্রদানের অভিযোগ রয়েছে।

সাময়িক বরখাস্ত হওয়া কর্মকর্তার নাম আজিজুন নেছা। তিনি ডিএনসিসির অঞ্চল-৩ এবং ০৯’র (অতিরিক্ত দায়িত্ব) স্বাস্থ্য শাখার সহকারী স্বাস্থ্য কর্মকর্তা হিসেবে কর্মকরত রয়েছেন।

যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জনস্বার্থে এই আদেশ জারি করে অবিলম্বে তা কার্যকর করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

এমএমএ/কেএসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।