ট্রেনের ১০ দিন আগের অগ্রিম টিকিট বিক্রি শুরু ১ এপ্রিল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৩ পিএম, ৩০ মার্চ ২০২৩
ফাইল ছবি

আগামী ১ এপ্রিল থেকে যাত্রার ১০ দিন পূর্বের আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি শুরু হবে। এছাড়া আসন্ন পবিত্র ঈদুল ফিতরের অগ্রিম টিকিট আগামী ৭ এপ্রিল থেকে দেওয়া হবে।

বৃহস্পতিবার (৩০ মার্চ) এ তথ্য জানান রেলপথ মন্ত্রণালয়ের উপ-প্রধান তথ্য অফিসার মো. শরিফুল আলম।

তিনি বলেন, আগামী ১ এপ্রিল থেকে যাত্রার ১০ দিন পূর্বের আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। এছাড়া আসন্ন পবিত্র ঈদুল ফিতরের অগ্রিম টিকেট আগামী ৭ এপ্রিল থেকে দেওয়া হবে। এবারের ঈদুল ফিতরের অগ্রিম ও ফেরত যাত্রার টিকিট শতভাগ অনলাইনে বিক্রয় করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাই যাত্রী সাধারণকে রেজিস্ট্রেশন করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

তিনি বলেন, আসন্ন পবিত্র ঈদুল ফিতরে আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট ১৭ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত শুধু অনলাইন বা মোবাইল অ্যাপের মাধ্যমে ক্রয় করা যাবে। টিকিট ক্রয়ের জন্য রেলওয়ে টিকেটিং ওয়েব পোর্টাল, ‘Rail Sheba’ অ্যাপ বা যে কোনো মোবাইল থেকে এসএমএস করার মাধ্যমে জাতীয় পরিচয়পত্র/পাসপোর্ট/ জন্মনিবন্ধন যাচাই পূর্বক রেজিস্ট্রেশন করতে হবে।

আরএসএম/এমআইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।