রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদে সেবা দিতে ঘুস দাবি, অভিযানে দুদক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৮ পিএম, ৩০ মার্চ ২০২৩
ফাইল ছবি

রাজধানীর বিজয়নগরে বাংলাদেশ রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদে কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে সনদ ও রেজিস্ট্রেশন নম্বর দেওয়া এবং নামের ভুল সংশোধনে ঘুস নেওয়ার অভিযোগে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (৩০ মার্চ) সেবা দিতে অতিরিক্ত অর্থ আদায় ও হয়রানির অভিযোগ পেয়ে দুদকের এনফোর্সমেন্ট টিম এ অভিযান চালায়। অভিযানের শুরুতে দুদক টিম ছদ্মবেশে ঘটনাস্থল পর্যবেক্ষণ করে। এসময় তারা কিছু অনিয়ম পান।

পরে অনিয়মগুলো বাংলাদেশ রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদের সচিবকে অবহিত করে দুদকের কর্মকর্তারা। এর প্রেক্ষিতে একটি তদন্ত কমিটি গঠন করে অভিযোগ তদন্ত এবং সিসিটিভি ফুটেজ যাচাই করে কমিশন বরাবর প্রতিবেদন দেওয়ার কথা জানান তিনি। এছাড়া অভিযুক্ত একজন কর্মকর্তাকে তাৎক্ষণিক অন্য শাখায় বদলি করা হয়।

দুদকের জনসংযোগ দপ্তর সূত্র জানায়, সংস্থার এনফোর্সমেন্ট ইউনিট ৭টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ নিয়েছে। এর মধ্যে চারটিতে অভিযান ও তিনটি দপ্তরে চিঠি দিয়ে পদক্ষেপ নেওয়া হয়েছে।

এসএম/এএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।