নকল সেমাই-বৈদ্যুতিক তার উৎপাদন: তিন প্রতিষ্ঠানকে জরিমানা ৬ লাখ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৩০ পিএম, ৩০ মার্চ ২০২৩

রাজধানীর কামরাঙ্গীরচর এলাকায় ভেজাল ও মেয়াদোত্তীর্ণ সেমাই এবং অনুমোদনহীন ও নকল বৈদ্যুতিক তার উৎপাদন, মজুত ও বিক্রির অভিযোগে তিন প্রতিষ্ঠানকে ছয় লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। 

jagonews24

বৃহস্পতিবার (৩০ মার্চ) রাতে র‍্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি এনায়েত কবির সোয়েব জাগো নিউজকে এ তথ্য জানান।  তিনি বলেন, র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল কামরাঙ্গীরচর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনার কার্যক্রম সম্পন্ন করেন। এসময় বিএসটিআই প্রতিনিধির উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালত ওই এলাকায় ভেজাল ও মেয়াদোত্তীর্ণ সেমাই এবং অনুমোদনহীন বৈদ্যুতিক তার উৎপাদন, মজুত ও বিক্রির অপরাধে তিন প্রতিষ্ঠানকে মোট ছয় লাখ টাকা জরিমানা করেন। 

এরমধ্যে মোহাম্মাদ আলী ফুড প্রোডাক্টসকে নগদ ৫০ হাজার টাকা, নাসির ফুড ইন্ডাস্ট্রিজকে নগদ ৫০ হাজার টাকা ও শুরিয়া ক্যাবলসকে নগদ ৫ লাখ টাকা জরিমানা করা হয়। 

jagonews24

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে প্রায় ৪০ হাজার টাকা মূল্যের ভেজাল ও মেয়াদোত্তীর্ণ সেমাই এবং অনুমোদনহীন বৈদ্যুতিক তার জব্দ ও পরে সেগুলো ধ্বংস করা হয়। 

র‍্যাবের এ কর্মকর্তা আরও বলেন, প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, বেশ কিছুদিন ধরে এই অসাধু ব্যবসায়ীরা ভেজাল ও মেয়াদোত্তীর্ণ সেমাই এবং অনুমোদনহীন বৈদ্যুতিক তার উৎপাদন, মজুত ও বাজারজাত করে আসছিল।

টিটি/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।