রেস্টুরেন্টকে ৫০ হাজার টাকা জরিমানা: তথ্য নিয়ে লুকোচুরি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০১:৪৫ এএম, ০২ এপ্রিল ২০২৩

চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ বোস্তামি এলাকার ব্লু লাউঞ্জ রেস্টুরেন্টে অভিযান চালিয়ে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। শনিবার (১ এপ্রিল) দুপুরে এ অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত।

শনিবার দুপুরে এ অভিযান হলেও জেলা প্রশাসনের পক্ষ থেকে রাত পর্যন্ত তথ্য দিতে গড়িমসি করার অভিযোগ উঠেছে।

ভিডিও ফুটেজে দেখা গেছে, অভিযানের সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ব্লু লাউঞ্জ রেস্টুরেন্টের ফ্রিজে পচা ও বাসি খাবার পান। এসব খাবার নিয়ে রেস্টুরেন্ট কর্তৃপক্ষের কেউ ভ্রাম্যমাণ আদালতের কাছে সদুত্তর দিতে পারেননি। পরে রেস্টুরেন্টটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

চট্টগ্রামে কর্মরত একাধিক সাংবাদিকের সঙ্গে কথা বলে জানা গেছে, জেলা প্রশাসন ও সাংবাদিকদের একটি ম্যাসেঞ্জার গ্রুপে দুপুরের দিকে অভিযানের তথ্য ও ছবি দেওয়া হয়। পরে আবার সেসব তথ্য মুছে দেওয়া হয়।

এ নিয়ে শনিবার রাত সাড়ে ১০টায় অভিযান পরিচালনাকারী সহকারী কমিশনার প্রতীক দত্তের সঙ্গে কথা হলে তিনি জাগো নিউজকে বলেন, অনেক মোবাইল কোর্ট হয়। এটা নিয়ে সবার এত আগ্রহ কেন?

আরও পড়ুন: ভুয়া ডেন্টাল সার্জনের ৬ মাসের জেল, লাখ টাকা জরিমানা

ব্লু লাউঞ্জ রেস্টুরেন্টকে ৫০ হাজার টাকা জরিমানার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে আমি কোনো মন্তব্য করবো না। তবে আমরা অভিযান চালিয়েছি। ওখানে মোবাইল কোর্ট হয়েছে।

তিনি আরও বলেন, আমরা নিষ্ফল ফিরে আসিনি।

ইকবাল হোসেন/এমএইচআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।