চট্টগ্রামে ৫৩ টিয়া ও ৩০ মুনিয়া পাখি উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৯:৩১ পিএম, ০৬ জুন ২০২৩

চট্টগ্রামে ৮৩টি টিয়া ও মুনিয়া পাখি উদ্ধার করেছে বন বিভাগের বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ। এর মধ্যে ৫৩টি টিয়া এবং ৩০টি মুনিয়া পাখি রয়েছে।

মঙ্গলবার (৬ জুন) বিকেল ৪টা থেকে ৬টা পর্যন্ত নগরীর রিয়াজউদ্দিন বাজার নূপুর মার্কেট পাখি গলি থেকে এসব পাখি উদ্ধার করা হয়।

জানা যায়, এদিন অভিযানের খবরে পাখি কারবারিরা সটকে পড়েন। পাখিগুলো একটি চারতলা ভবনের গোডাউন থেকে খাঁচাবন্দি অবস্থায় উদ্ধার করা হয়।

jagonews24

বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ চট্টগ্রামের ওয়াইল্ডলাইফ রেঞ্জার মুহাম্মদ ইসমাইল হোসাইন জাগো নিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ওয়াইল্ডলাইফ ক্রাইম কন্ট্রোল ইউনিট ঢাকার তথ্য অনুযায়ী মঙ্গলবার কোতোয়ালী থানা পুলিশের সহযোগিতায় অভিযান চালানো হয়। এসময় ৫৩টি টিয়া এবং ৩০টি মুনিয়া পাখি উদ্ধার করা হয়। বিভাগীয় বন কর্মকর্তার নির্দেশনা অনুযায়ী উদ্ধার করা পাখিগুলো উপযুক্ত পরিবেশে অবমুক্ত করা হবে।

ইকবাল হোসেন/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।