‘দ্য চকলেট রুম’ রেস্টুরেন্টকে দুই লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০১ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২৩

মেয়াদোত্তীর্ণ খাবার, একই ফ্রিজে কাচা ও রান্না করা খাবার সংরক্ষণসহ বেশকিছু অনিয়ম পাওয়ায় গুলশানের ‘দ্য চকলেট রুম’ রেস্টুরেন্টেকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

বুধবার (২০ সেপ্টেম্বর) বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইশরাত সিদ্দিকার নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করেন।

অভিযানকালে প্রতিষ্ঠানটিতে বেশকিছু খাদ্যপণ্যের যথাযথ লেবেলিং পাওয়া যায়নি। এসময় কিছু মেয়াদোত্তীর্ণ কুকিজ পাওয়া যায় এবং একই ফ্রিজে কাচা মাছ, মাংস, সস একসঙ্গে সংরক্ষণ করা ছিল। এছাড়াও প্রতিষ্ঠানটি তাদের কর্মচারীদের স্বাস্থ্যসনদ, পেস্ট কন্ট্রোল প্রমাণক, পানি পরীক্ষার সনদ এবং বেশকিছু প্রয়োজনীয় কাগজপত্র প্রদর্শনে ব্যর্থ হয়। এসব অপরাধে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর বিধান অনুযায়ী প্রতিষ্ঠানটিকে দুই লখ টাকা জরিমানা করা হয়।

jagonews24

আরও পড়ুন>> আলু-পেঁয়াজ-ডিমের দাম বেশি নেওয়ায় ১০৫ প্রতিষ্ঠানকে জরিমানা

অভিযানকালে রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুত ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষণ ও ভোক্তাদের স্বাস্থ্যঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেওয়া হয়। পাশাপাশি নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়।

এসময় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পরিদর্শক আব্দুস সালাম মৃধাসহ অন্যান্য সাপোর্ট স্টাফ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

এনএইচ/ইএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।