দুই জঙ্গি সংগঠনের তিন সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫১ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২৩

নিষিদ্ধঘোষিত দুই জঙ্গি সংগঠনের তিনজনকে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। বুধবার (২০ সেপ্টেম্বর) জয়পুরহাট ও টাঙ্গাইল থেকে তাদের গ্রেফতার করে করা হয়।

গ্রেফতাররা হলেন মো. মুজাহিদুল ইসলাম (১৯), সাকির আহমদ (১৯), মো. ইউনুস আলী (২৫)। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে এ তথ্য জানান এটিইউর সহকারী পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) ওয়াহিদা পারভীন।

তিনি বলেন, জয়পুরহাটের পাঁচবিবি থানার ধুরইল এলাকায় অভিযান চালিয়ে আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য মো. মুজাহিদুল ইসলামকে আটক করা হয়। তার কাছ থেকে ছয়টি উগ্রবাদী বই এবং মোবাইল ও দুটি সিমকার্ড জব্দ করা হয়।

এরপর তার দেওয়া তথ্যমতে, পাঁচবিবি থানাধীন কড়িয়া বাজারস্থ এলাকা থেকে সাকির আহমদকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে উগ্রবাদী কর্মকাণ্ডে ব্যবহৃত মোবাইল ও সিমকার্ড জব্দ করা হয়।

এটিইউর সহকারী পুলিশ সুপার বলেন, অপরদিকে বৃহস্পতিবার ভোরে টাঙ্গাইলের মির্জাপুরের হাটুভাঙ্গা এলাকায় অভিযান চালিয়ে সাজাপ্রাপ্ত পলাতক আসামি মো. ইউনুস আলীকে গ্রেফতার করা হয়। তিনি নিষিদ্ধ জঙ্গি সংগঠন আল্লাহর দলের একজন সক্রিয় সদস্য। তার বিরুদ্ধে বাংলাদেশের জননিরাপত্তা ও সার্বভৌমত্ব বিপন্ন করাসহ নাশকতামূলক কর্মকাণ্ডের অভিযোগে ২০১৭ সালে এসএমপি কোতোয়ালী মডেল থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়।

ওয়াহিদা পারভীন বলেন, ২০১৭ সালের ২৯ জানুয়ারি এসএমপি কোতোয়ালী থানাধীন শাহী ঈদগাহ ময়দান এলাকা হতে গোপন বৈঠকের সময় নিষিদ্ধ সংগঠন আল্লাহর দলের চার সদস্যকে আটক করে পুলিশ। এসময় ইউনুস আলী কৌশলে ঘটনাস্থল থেকে পালিয়ে আত্মগোপনে যান। এ নিয়ে কোতোয়ালী থানায় সন্ত্রাসবিরোধী আইনে করা মামলায় ইউনুসসহ ১০ আসামির প্রত্যেককে সাত বছর করে কারাদণ্ড দেন আদালত। ইউনুস দীর্ঘ ছয় বছর দেশের বিভিন্ন এলাকায় আত্মগোপনে ছিলেন।

আরএসএম/জেডএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।