কয়লা চুরির অভিযোগে জাহাজ থেকে তিনজন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:০৬ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২৩

কয়লা চুরির অভিযোগে বাণিজ্যিক জাহাজ থেকে তিনজনকে গ্রেফতার করেছে কোস্টগার্ড। এসময় তাদের কাছ থেকে নগদ এক লাখ টাকা ও মাদক গ্রহণের সরঞ্জাম উদ্ধার করা হয়।

গ্রেফতাররা হলেন মো. উজ্জ্বল শিকদার, মো. ফয়সাল মোরশেদ ওরফে সজিব, মো. সোহাগ মিয়া।

রোববার (২৪ সেপ্টেম্বর) এ তথ্য জানান কোস্টগার্ড সদরদপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি।

তিনি বলেন, শনিবার (২৩ সেপ্টেম্বর) গভীর রাতে কোস্টগার্ডের একটি দল খুলনার বটিয়াঘাটা এলাকায় অভিযান চালায়। এসময় এমভি আল রত্না নামে একটি জাহাজ আনুমানিক ৬৫০ টন কয়লা নিয়ে হারবাড়িয়া থেকে যশোরের নওয়াপাড়ায় যাচ্ছিল। তখন খুলনার বটিয়াঘাটা নামক স্থানে অন্য একটি জাহাজ এমভি তানজিলা-২ এর মাস্টার ও ক্রুদের যোগসাজশে ৬০ টন কয়লা অবৈধভাবে বিক্রির সময় দুটি জাহাজের স্টাফ ও শ্রমিকসহ মোট ৩৭ জনকে ঘটনাস্থলেই আটক করে কোস্টগার্ড।

এসময় এমভি আল রত্না জাহাজের মাস্টার ও ইঞ্জিনিয়ার রাতের অন্ধকারে নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যান। পরে জাহাজ দুটিকে সকালে বিসিজি বেইস মোংলায় নিয়ে আসা হয়। 

এরপর আটক ব্যক্তিদের মধ্যে অবৈধভাবে কয়লা ক্রয়-বিক্রয়ের সঙ্গে জড়িত তিনজন এবং জাহাজের পলাতক মাস্টার এবং ইঞ্জিনিয়ারকে আসামি করে আইনি ব্যবস্থা নেওয়া হয়। অপরদিকে আটক বাকি স্টাফ এবং শ্রমিকদের থেকে মুচলেকা নিয়ে তাদের মালিকপক্ষের কাছে হস্তান্তর করা হয়।

আরএসএম/জেডএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।