বিদায়ী ডিএমপি কমিশনার

যে কোনো ঘটনা উদ্ঘাটনের গুণাগুণ রয়েছে ডিবির হারুনের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৫ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০২৩

অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদের উদ্দেশ্যে বিদায়ী ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, যে কোনো পরিস্থিতি সামাল দিয়ে যে কোনো ঘটনা উদঘাটন করা— এগুলো সবকিছুর গুণাগুণ তোমার (হারুন) মধ্যে রয়েছে। আমি আশা করবো, সামনে যে চ্যালেঞ্জগুলো আছে টিম নিয়ে সেগুলো মোকাবিলা করবে হারুন।

শনিবার (৩০ সেপ্টেম্বর) ডিএমপি কমিশনার হিসেবে বিদায় অনুষ্ঠানে এ কথা বলেন খন্দকার গোলাম ফারুক।

বিদায় বেলায় ডিএমপির মুখ উজ্জ্বল করায় গুরুত্বপূর্ণ দুটি ইউনিটের ভূমিকা অপরিসীম বলে মন্তব্য করেন কমিশনার গোলাম ফারুক বলেন, ডিএমপির মুখ উজ্জ্বল করার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ দুটি ইউনিট হলো ডিবি আর সিটিটিসি। আমার ব্যক্তিগত অভিজ্ঞতা এ ১১ মাসে টোটাল ডিএমপির মুখ উজ্জ্বল করার জন্য এ দুটি ইউনিট সবচেয়ে গুরুত্বপূর্ণ। চ্যালেঞ্জিং যত ঘটনা, মামলা এ দুটি ইউনিট করে।

তিনি আরও বলেন, কমিশনার হিসেবে আমি জয়েন করার পরে ১১ মাস যত গুরুত্বপূর্ণ কাজ সবই ডিবি করেছে, যা ডিএমপির কমিশনার হিসেবে আমি মনে করি অনেক উঁচুতে নিয়ে যাই। আমিও এ ধরনের যত চ্যালেঞ্জিং মামলা আসতো সঙ্গে সঙ্গে ডিবিতে হস্তান্তর করতাম। ডিবির অ্যাডিশনাল কমিশনার হিসেবে হারুন একজন মেধাবী অফিসার। আমি পুলিশে প্রায় ৩৩ বছরে অনেক অফিসার দেখেছি। কিন্তু হারুনের মতো মেধাবী অফিসার খুব কম দেখেছি।

যে কোনো ঘটনা উদঘাটনের গুণাগুণ রয়েছে ডিবির হারুনের

আমার একদম সহজ স্বীকারোক্তি আমি এ ১১ মাস তার সঙ্গে ক্লোজ কাজ করতে গিয়ে হয়েছে, সে একটা অর্ডিনারি কর্ম দক্ষতা, পরিশ্রম সবকিছুর সমন্বয়ে সে একজন দক্ষ অফিসার।

শনিবার দুপুরে ডিএমপি কমিশনার হিসেবে বিদায় নেন খন্দকার গোলাম ফারুক। ৩৬তম ডিএমপি কমিশনার হিসেবে তার স্থলাভিষিক্ত হয়েছেন অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান।

টিটি/এমএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।