ঢাকায় গিয়ে গ্রেফতার

কাশিমপুর কারাগারে মৃত্যু চট্টগ্রাম বিএনপি নেতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০১:০৯ এএম, ২৬ নভেম্বর ২০২৩
ঢাকায় সমাবেশে গিয়ে গ্রেফতার হন গোলাপুর রহমান (গোল চিহ্নিত)

গত ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশে যোগদানের জন্য গিয়েছিলেন চট্টগ্রাম মহানগরীর মোহরা ওয়ার্ড বিএনপির সহ-সভাপতি গোলাপুর রহমান। সমাবেশের আগের দিন নয়াপল্টনের বিএনপি অফিসের সামনে থেকে পুলিশের হাতে গ্রেফতার হন তিনি। এরপর আদালতের মাধ্যমে তাকে পাঠানো হয় কাশিমপুর কারাগারে। সেখানেই মৃত্যু হয়েছে গোলাপুরের।

শনিবার (২৫ নভেম্বর) সন্ধ্যা ৭টার দিকে তিনি মারা যান। বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির দায়িত্বপ্রাপ্ত নেতা ইদ্রিস আলী।

তিনি জানান, গত ২৮ অক্টোবরের মহাসমাবেশে যোগ দিতে দুদিন আগে ঢাকায় গিয়েছিলেন গোলাপুর রহমান। সমাবেশের আগের দিন সন্ধ্যায় চাঁন্দগাও থানা বিএনপির সভাপতি মোহরা ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মোহাম্মদ আজম এবং গোলাপুর রহমানসহ সাতজনকে নয়াপল্টনের বিএনপি অফিসের সামনে থেকে গ্রেফতার করে পুলিশ। এরপর থেকে কাশিমপুর কারাগারে ছিলেন গোলাপুর। শনিবার সন্ধ্যা ৭টার দিকে কাশিমপুর কারা কর্তৃপক্ষ টেলিফোনে গোলাপুর রহমানের মৃত্যুর বিষয়টি তার পরিবারের সদস্যদের জানান।

কাশিমপুর কারাগারের পক্ষ থেকে মৌখিকভাবে জানানো হয়েছে, দুপুর ২টার দিকে গোলাপুর রহমান কারা সেলে অসুস্থবোধ করেন। তাকে কারা হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়। সন্ধ্যা ৭টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার মরদেহ গ্রহণের জন্য পরিবারের সদস্যদের কাশিমপুর কারাগারে যেতে বলা হয়েছে। বাবার মৃত্যুর খবর পেয়ে গোলাপুর রহমানের সন্তানরা ঢাকার উদ্দেশ্যে রওনা দিয়েছেন বলে জানান ইদ্রিস আলী।

ইকবাল হোসেন/এসআর

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।