দ্বাদশ সংসদ নির্বাচন

পর্যবেক্ষক নিয়ে ইসির সঙ্গে আন্তঃমন্ত্রণালয় সভা ২৮ নভেম্বর

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৭ পিএম, ২৬ নভেম্বর ২০২৩
ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণে বিদেশি পর্যবেক্ষকদের ভিসা প্রসেসিং, ছাড়পত্র, বিভিন্ন বিষয় নিয়ে সিদ্ধান্ত নিতে আন্তঃমন্ত্রণালয় সভা ডেকেছে নির্বাচন কমিশন (ইসি)।

আগামী ২৮ নভেম্বর নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে এ সভা হবে। এতে সভাপতিত্ব করবেন নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম।

সভায় উপস্থিত থাকতে পররাষ্ট্র মন্ত্রণালয়, জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর), স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ ও সুরক্ষা সেবা বিভাগ, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর, প্রধান তথ্য কর্মকর্তা, তথ্য মন্ত্রণালয় এবং প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলকে চিঠি দিয়েছে ইসি।

সংস্থাটির জনসংযোগ পরিচালক মো. শরিফুল আলমের সই করা চিঠিতে বলা হয়েছে, ‘আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে বিপুল সংখ্যক বিদেশি পর্যবেক্ষক ও সাংবাদিক নির্বাচন পর্যবেক্ষণ করবেন বলে ধারণা করা হচ্ছে।’

‘দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বিদেশি সাংবাদিক ও পর্যবেক্ষকদের নিরাপত্তা ছাড়পত্র, ভিসা প্রসেসিং, অন অ্যারাইভাল ভিসা ব্যবস্থা করা, এয়ারপোর্ট হেল্পডেস্ক স্থাপন, মিডিয়া সেল স্থাপন, স্বাস্থ্যসেবা প্রদান ও নিরাপত্তাসহ অন্যান্য প্রাসঙ্গিক বিষয়ে আগামী ২৮ নভেম্বর বেলা ১১টায় নির্বাচন কমিশন সচিবালয়ের সম্মেলন কক্ষে এক আন্তঃমন্ত্রণালয় সভা অনুষ্ঠিত হবে।’

সভায় সংশ্লিষ্ট দপ্তরগুলোকে যুগ্মসচিব পদমর্যাদার নিচে নয় এমন একজন প্রতিনিধিকে পাঠানোর জন্য চিঠিতে বলা হয়েছে।

এরই মধ্যে কয়েকটি দেশ ও সংস্থার ৮০ জন পর্যবেক্ষক আসার কথা জানিয়েছেন ইসিকে। এছাড়া ৩৮ দেশ ও সংস্থাকে পর্যবেক্ষণের আমন্ত্রণ জানিয়েছে ইসি।

এমওএস/কেএসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।