ঢাকা জেলার ৫ আসনে মনোনয়ন জমা দিলেন ৪৫ প্রার্থী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:০৯ পিএম, ৩০ নভেম্বর ২০২৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে মনোনয়ন দাখিলের সময় শেষ হয়েছে বৃহস্পতিবার বিকেল ৪টায়। এসময় পর্যন্ত ঢাকা জেলার পাঁচটি সংসদীয় আসনে ৪৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) ঢাকা জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার কার্যালয়ে অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা ফরিদ আহমেদ এ তথ্য জানান।

তিনি জানান, ঢাকা-১ আসনে সালমান এফ রহমান দুটি উপজেলায় মনোনয়ন দাখিল করেছেন, তাই ৪৬টি হয়েছে।

তিনি জানান, ঢাকা-১ আসনে মোট ১০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। ঢাকা-১ আসন থেকে জাতীয় পার্টির পক্ষে সালমা ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টির পক্ষে আ. হাকিম, বাংলাদেশ সুপ্রিম পার্টির পক্ষে সামসুজ্জামান চৌধুরী, গণফ্রন্টের শেখ মো. আলী, আওয়ামী লীগের পক্ষ থেকে সালমান ফজলুর রহমান, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির পক্ষে করম আলী, তৃণমূল বিএনপির পক্ষে মফিদ খান এবং জাকের পার্টির পক্ষে মো. লুৎফর রহমান খান মনোনয়নপত্র দাখিল করেছেন।

ঢাকা-২ আসনে মোট ৫ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। জাকের পার্টির পক্ষে মো. আবুল কালাম, স্বতন্ত্র হিসেবে ডা. হাবিবুর রহমান, ইসলামী ঐক্যজোটের পক্ষে মাওলানা মো. আশ্রাফ আলী জিহাদী, আওয়ামী লীগের পক্ষে মো. কামরুল ইসলাম, জাতীয় পার্টির পক্ষে শাকিল আহমেদ শাকিল মনোনয়ন দাখিল করেছেন।

ঢাকা-৩ আসনে মোট ৯ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। ঢাকা-৩ আসন থেকে জাকের পার্টির পক্ষে আব্দুর রাজ্জাক, আওয়ামী লীগের পক্ষে নসরুল হামিদ, মুক্তিজোট থেকে মো. রমজান, স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা মো. আলী রেজা, বাংলাদেশ তরিকত ফেডারেশন পক্ষে মো. কুদ্দুস মিয়া, ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) পক্ষে আব্দুল সালাম, জাতীয় পার্টির পক্ষে মো. মনির সরকার ও মো. ফারুক মনোনয়নপত্র দাখিল করেছেন।

ঢাকা-১৯ আসনে মোট ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। ঢাকা-১৯ আসন থেকে তৃণমূল বিএনপির পক্ষে মাহবুবুল হাসান, বাংলাদেশ কংগ্রেসের পক্ষে মিলন কুমার ভঞ্জ, স্বতন্ত্র প্রার্থী হিসবে মো. সাইফুল ইসলাম, তালুকদার মো. তৌহিদ জং (মুরাদ), আওয়ামী লীগ থেকে ডা. মো. এনামুর রহমান। গণফ্রন্টের পক্ষে নুরুল আমিন, ন্যাশনাল পিপলস পার্টির পক্ষে মো. ইসরাফিল হোসেন সাভারী, জাকের পার্টির পক্ষে মো. শামসুদ্দিন আহম্মেদ, বাংলাদেশ সুপ্রিম পার্টির পক্ষে মো. জুলহাজ, জাতীয় পার্টির পক্ষে মো. বাহাদুর ইসলাম ও আবুল কালাম আজাদ, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএ) পক্ষে মো. সাইফুল ইসলাম মেম্বার, বাংলাদেশ জাতীয় পার্টি থেকে আইরিন পারভিন মনোনয়ন দাখিল করেছেন।

ঢাকা- ২০ আসনে মোট ৯ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এ আসন থেকে জাকের পার্টির পক্ষে মো. সাইদুর রহমান, বাংলাদেশ কংগ্রেসের পক্ষে মো. আরজু মিয়া, আওয়ামী লীগের পক্ষে বেনজির আহমদ, জাতীয় পার্টির পক্ষে খান মোহাম্মদ ইসরাফিল (জিএম কাদের), বাংলাদেশ সুপ্রিম পার্টির পক্ষে মিনহজ উদ্দিন, ন্যাশনাল পিপলস পার্টির পক্ষে রেবেকা সুলতানা, স্বতন্ত্র থেকে এম এ মালেক, মোয়াদ্দেস হোসেন ও মুক্তিজোট থেকে আমিনুর রহমান মনোনয়ন দাখিল করেছেন।

আরএএস/এমকেআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।