ঢাকার ১৫ আসনে ৬৪ জনের মনোনয়ন বাতিল, বৈধ ১২৪

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০৩ পিএম, ০৪ ডিসেম্বর ২০২৩

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৪ থেকে ঢাকা-১৮ পর্যন্ত মোট ১৫টি সংসদীয় আসনের ১৮৮টি মনোনয়ন ফরমের মধ্যে ১২৪টি বৈধ বলে বিবেচিত হয়েছে। আর বাতিল হয়েছে ৬৪টি।

সোমবার (৪ ডিসেম্বর) বিকেলে ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ধাপে ধাপে মনোনয়ন যাচাই-বাছাই শেষে ঘোষণা দেন ঢাকা বিভাগীয় কমিশনার ও রিটার্নিং অফিসার মো. সাবিরুল ইসলাম।

তিনি বলেন, ঢাকা বিভাগীয় কমিশনার ও রিটার্নিং অফিসারের কার্যালয়ের অধীনে ১৫টি সংসদীয় আসনের জন্য মোট ১৮৮টি মনোনয়ন ফরম জমা পড়েছিল। আমরা যাচাই-বাছাই করে ১২৪টি মনোনয়ন বৈধ এবং ৬৪টি বাতিল ঘোষণা করেছি।

বাতিল হওয়া মনোনয়নের মধ্যে ১৫ জন ঋণখেলাপিজনিত কারণে, ২৯ জন মনোনয়নে পর্যাপ্ত তথ্য-উপাত্ত না থাকা এবং ২০ জন অসম্পূর্ণ কাগজপত্র দাখিল করায় মনোনয়ন বাতিল করা হয়েছে৷

মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা ৫-৯ ডিসেম্বর নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন। আপিল নিষ্পত্তি হবে ১০-১৫ ডিসেম্বর পর্যন্ত।

এনএস/এমআইএইচএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।