ঢাকা-১০

দুই প্রতিদ্বন্দ্বী পেলেন নায়ক ফেরদৌস

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২৩ পিএম, ০৪ ডিসেম্বর ২০২৩

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১০ সংসদীয় আসনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী চিত্রনায়ক ফেরদৌস আহমেদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। এ আসন থেকে আরও দুই প্রার্থীর মনোনয়ন বৈধ হয়েছে।

আসনটিতে ফেরদৌসসহ মোট ১১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। যাচাই-বাছাই শেষে আটজনের মনোনয়ন বাতিল করে ইসি। সে হিসাবে ঢাকা-১০ আসনে দুজন প্রতিদ্বন্দ্বী প্রার্থী পেলেন ফেরদৌস।

অন্য দুই প্রার্থী হলেন- জাকের পার্টির মো. হুমায়ুন কবীর এবং জাতীয় পার্টির হাজী মো. শাহজাহান।

জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার পর ২৯টি দলের প্রার্থী ও স্বতন্ত্র মিলে ৩০০ আসনে দুই হাজার ৭১২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। যাচাই-বাছাই শেষে এক হাজার ৯৮৫ জনের মনোনয়নপত্র বৈধ ও ৭৩১ জনের অবৈধ বলে ঘোষণা করেছে ইসি।

সোমবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় নির্বাচন ভবনে এ তথ্য জানান নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ। তবে, কোন দলের কতজনের মনোনয়নপত্র বাতিল হয়েছে বা কী কারণে হয়েছে তা জানায়নি ইসি।

ধানমন্ডি, নিউমার্কেট, কলাবাগান, হাজারীবাগ থানা এলাকা নিয়ে গঠিত ঢাকা-১০ আসনে প্রথমবার নৌকা প্রতীকে প্রার্থী হয়েছেন নায়ক ফেরদৌস।

এমওএস/এমকেআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।