মাশরাফি-সাকিবের আসনে ১৩ প্রার্থী বৈধ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৬ পিএম, ০৪ ডিসেম্বর ২০২৩

ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা ও সাকিব আল হাসানের দুটি নির্বাচনী আসনে যাচাই-বাছাই শেষে মোট ১৩ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। সাকিবের থেকে মাশরাফির আসনে বৈধ প্রার্থীর সংখ্যা বেশি।

সোমবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় নির্বাচন কমিশন ভবনে এ তথ্য জানান নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

তিনি জানান, আসন্ন সংসদ নির্বাচনে মাগুরা-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী সাকিব আল হাসান। এ আসনে সাকিবসহ মোট সাতজন মনোনয়নপত্র দাখিল করেছিলেন। যাচাই-বাছাই শেষে একজনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। বাকি ৬ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

অশোক কুমার জানান, নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হয়েছেন মাশরাফি বিন মর্তুজা। এ আসনে মোট প্রার্থী ছিল ৯ জন। যাচাই-বাছাই শেষে ২ জনের প্রার্থিতা বাতিল হয়েছে। ফলে নড়াইল-২ আসনে এখন বৈধ প্রার্থী ৭ জন।

তবে কোনো দলের কতজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে বা কী কারণে হয়েছে তা জানায়নি ইসি।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর ২৯টি দল ও স্বতন্ত্র প্রার্থী মিলে ৩০০ আসনে দুই হাজার ৭১২ জন মনোনয়নপত্র দাখিল করেন। যাচাই-বাছাই শেষে এক হাজার ৯৮৫ জনের মনোনয়নপত্র বৈধ ও ৭৩১ জনের অবৈধ বলে ঘোষণা করেছে ইসি।

মাশরাফি নড়াইল-২ আসনে একাদশ জাতীয় নির্বাচনে নৌকা প্রতীকে সংসদ সদস্য নির্বাচিত হন। তবে প্রথমবারের মতো জাতীয় নির্বাচন করছেন সাকিব।

এমওএস/এমকেআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।