আচরণবিধি লঙ্ঘন: ৭০ প্রার্থীকে শোকজ ইসির

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩০ এএম, ০৫ ডিসেম্বর ২০২৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ আগামী ৭ জানুয়ারি। নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ আসছে প্রার্থী ও সমর্থকদের বিরুদ্ধে। প্রার্থী এবং তাদের সমর্থক ছাড়াও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধেও আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে।

নির্বাচন কমিশন থেকে একের পর এক ‘কঠোর’ হুঁশিয়ারি বার্তা দেওয়া হলেও আমলে নিচ্ছেন না কেউ। এরই মধ্যে ৭০ এর অধিক প্রার্থীকে বিভিন্ন অভিযোগে শোকজ করেছে ইসি।

আরও পড়ুন: প্রার্থিতা ফিরে পেতে আপিল করতে হবে পাঁচদিনের মধ্যে

সোমবার (৪ ডিসেম্বর) নির্বাচন কমিশন থেকে এই তথ্য জানা গেছে। রোববার পর্যন্ত ৬০ প্রার্থীকে শোকজ করেছিল ইসি। মাত্র একদিনের ব্যবধানেই এই সংখ্যা বেড়ে ৭০ হয়েছে। শুধু প্রার্থী নন, শোকজের তালিকায় যুক্ত হয়েছেন মেয়রসহ স্থানীয় জনপ্রতিনিধি ও রাজনৈতিক দলের নেতাকর্মীরা।

নির্বাচন কমিশনের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জাগো নিউজকে বলেন, প্রার্থীদের আচরণবিধি লঙ্ঘন ঠেকানো যাচ্ছে না। আমরা একের পর এক শোকজ করে যাচ্ছি, সময় যত গড়াচ্ছে তালিকা দীর্ঘ হচ্ছে। আমরা এরই মধে ৭০ জনকে শোকজ করেছি। কয়েক প্রার্থীকে একাধিকবারও শোকজ করেছি। অনেকের শোকজের জবাব সন্তোষজনক হয়নি।

এমওএস/কেএসআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।