আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে প্রচারণা, চসিক মেয়রকে তলব

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১৩ এএম, ০৫ ডিসেম্বর ২০২৩
চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত এক প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নেওয়ায় চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) মেয়র রেজাউল করিম চৌধুরীকে তলব করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি। আগামী বৃহস্পতিবারের মধ্যে এ বিষয়ে উপযুক্ত ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

সোমবার (৪ ডিসেম্বর) নির্বাচন কমিশন থেকে এ তথ্য জানা গেছে। বিচার বিভাগীয় কর্মকর্তা আঞ্জুমান আরা চসিক মেয়রকে তলব করে চিঠি পাঠিয়েছেন।

চিঠিতে বলা হয়েছে, চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী বিধি অনুসারে সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি। অথচ গত শুক্রবার নির্ধারিত সময়ের পূর্বে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে প্রজাতন্ত্রের লাভজনক কর্মে নিয়োজিত থেকেও তিনি মুন্সিপাড়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে উন্মুক্ত স্থানে একটি মতবিনিময় সভায় অংশ নেন। চট্টগ্রাম-১১ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এম আব্দুল লতিফের পক্ষে নির্বাচনী প্রচারণা করেন। যা বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়েছে। এই কাজ সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর বিধি ১৪ (১) এবং (২) বিধানের চরম লঙ্ঘন।

এতে আরও বলা হয়, উপরের অভিযোগের বিষয়ে আপনার কোনো বক্তব্য থাকলে ৭ ডিসেম্বর বেলা ১১টায় কার্যালয়ে সশরীরে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে হবে। অথবা উপযুক্ত কোনো প্রতিনিধির মাধ্যমে লিখিতভাবে ব্যাখ্যা দিতে আপনাকে নির্দেশ দেওয়া হলো।

এমওএস/কেএসআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।