মন্ত্রিসভায় যুক্ত হচ্ছেন ডা. রোকেয়া, শামসুন্নাহার চাঁপা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫৬ এএম, ০১ মার্চ ২০২৪

সরকারের মন্ত্রিসভায় যুক্ত হচ্ছেন আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক এবং সংরক্ষিত নারী আসনের এমপি ডা. রোকেয়া সুলতানা। শুক্রবার শপথের জন্য তিনি ডাক পেয়েছেন বলে জাগো নিউজকে নিজেই নিশ্চিত করেছেন।

ডা. রোকেয়া সুলতানা শহীদ পরিবারের সন্তান। মহান স্বাধীনতা যুদ্ধের সময় তার বাবা শহীদ কবি মাহতাব উদ্দীনকে পাকিস্তানি হানাদার বাহিনী ধরে নিয়ে হত্যা করে। মাহতাব উদ্দীন পূর্ব পাকিস্তান রেলওয়ে স্টেশনের মাস্টার ছিলেন।

ডা. রোকেয়ার বাবার পৈতৃক বাড়ি জয়পুরহাট সদর উপজেলার বানিয়াপাড়া গ্রামে। তিনি কুড়িগ্রাম উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং কুড়িগ্রাম কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন। পরে রংপুর মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। মেডিকেলে পড়ার সময় তিনি রংপুর মেডিকেল কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

অন্যদিকে সংরক্ষিত নারী আসনের এমপি শামসুন্নাহার চাঁপা হচ্ছেন সরকারের শিক্ষা প্রতিমন্ত্রী। শুক্রবার সকালে জাগো নিউজকে তিনি নিজেই এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার জন্য তাকে ফোন করা হয়েছে। দপ্তর বণ্টনে তাকে শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হচ্ছে বলেও জানান।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় বঙ্গবভবনে নবনিযুক্ত মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রীদের শপথ অনুষ্ঠান রয়েছে।

শামসুন্নাহার চাঁপা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক। তিনি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সরকারের সাবেক কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাকের বোন।

এসইউজে/এমএইচআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।