‘আমি কি আপনার কামলা দেই’ বলা সেই কৃষি কর্মকর্তাকে বদলি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪৬ এএম, ০৫ এপ্রিল ২০২৪
ভুক্তভোগী কৃষক ফজলুর রহমান

মানিকগঞ্জের শিবালয়ে কৃষকের সঙ্গে দুর্ব্যবহার করে অফিস থেকে বের করে দেওয়ার ঘটনায় উপজেলা কৃষি কর্মকর্তা ও উপসহকারী কৃষি কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) কৃষি মন্ত্রণালয় সূত্রে এ জানা গেছে।

পোকার আক্রমণে ক্ষতিগ্রস্ত হচ্ছে বোরো ধান। তাই এর প্রতিকারে পরামর্শ নিতে কৃষক ফজলুর রহমান (৬৫) একগুচ্ছ ধান নিয়ে উপস্থিত হন শিবালয় উপজেলা কৃষি অফিসে। কিন্তু তার সমস্যা সমাধানের উদ্যোগ নেওয়া তো দূরে থাক, গালিগালাজ করে তাকে বের করে দেন কর্মকর্তারা।

ওই কৃষক উপসহকারী কৃষি কর্মকর্তা মো. সালাহউদ্দিন সুজনকে বলেন, ‌‘ধান লাগানো পর্যন্ত আমি আপনাকে মাঠে দেখিনি, আপনার সঙ্গে কথাও হয়নি।’

এ কথা বলার পর সালাহউদ্দিন সুজন ওই কৃষককে বলেন, ‘আপনি কে, আপনি যা পারেন তাই করেনগা, আপনি কি প্রেসিডেন্ট? আমি কি আপনার কামলা দেই?

এ ঘটনার ঘটনার খবর সংগ্রহে গেলে সাংবাদিকের সঙ্গে খারাপ আচরণ করেন উপজেলা কৃষি কর্মকর্তা।

আরও পড়ুন
গালমন্দ করে কৃষককে অফিস থেকে বের করে দিলেন কর্মকর্তারা

কৃষককে অফিস থেকে বের করে দেওয়ার ঘটনায় তদন্ত কমিটি

মঙ্গলবার (২ এপ্রিল) দুপুরে মানিকগঞ্জের শিবালয় উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয়ে এ ঘটনা ঘটে। বিষটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন জেলা কৃষি কর্মকর্তা।

পরে ওই ঘটনায় দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। জেলার অতিরিক্ত উপ-পরিচালক (উদ্ভিদ সংরক্ষণ) শহিদুল আমীন এবং অতিরিক্ত উপ-পরিচালক (উদ্যান) মামুন ইয়াকুবকে ঘটনা তদন্তের দায়িত্ব দেওয়া হয়।

ওই ঘটনায় দুই কর্মকর্তাকে বদলি করা হয়েছে। এর মধ্যে উপজেলা কৃষি কর্মকর্তা রাজিয়া তরফদারকে ফরিদপুরের সালথায় এবং উপসহকারী কৃষি কর্মকর্তা সালাউদ্দিন সুজনকে দিনাজপুর বদলি করা হয়েছে।

এনএইচ/ইএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।