গরমে সুপেয় পানি-বিস্কুট নিয়ে সাধারণ মানুষের পাশে পুলিশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১৯ পিএম, ২১ এপ্রিল ২০২৪

রাজধানী ঢাকায় তীব্র দাবদাহে বিপর্যস্ত জনজীবন। বিশেষ করে সড়কে বের হয়ে খেটে খাওয়া মানুষদের রোদের তীব্রতায় অল্পতেই ক্লান্তি চলে আসছে। তীব্র দাবদাহে খেটে খাওয়া সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ওয়ারী বিভাগ।

মানবিক সহায়তা হিসেবে ওয়ারী বিভাগের ছয়টি থানা এলাকায় সাধারণ মানুষের মধ্যে সুপেয় পানি বিতরণ করছে পুলিশ। ডিএমপি কমিশনার হাবিবুর রহমানের নির্দেশনার পর এ কার্যক্রম শুরু হয়।

গরমে সুপেয় পানি-বিস্কুট নিয়ে সাধারণ মানুষের পাশে পুলিশ

এর আগে শুক্রবার (১৯ এপ্রিল) ডিএমপিতে কর্মরত ট্রাফিক পুলিশ সদস্যদের জন্য ছাতা, ঠান্ডা পানি, স্যালাইনসহ বিভিন্ন সামগ্রী দেন ডিএমপি কমিশনার।

এ সময় তিনি সাধারণ নগরবাসীর সেবায় সবাইকে পাশে থাকার আহ্বান জানান। এরপর থেকে ডিএমপির বিভিন্ন থানা পুলিশ খেটে খাওয়া সাধারণ মানুষকে ঠান্ডা পানির বোতল ও লেবুর শরবত দিয়ে সহায়তা করছেন।

গরমে সুপেয় পানি-বিস্কুট নিয়ে সাধারণ মানুষের পাশে পুলিশ

এ বিষয়ে ডিএমপির ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মোহাম্মদ ইকবাল হোসাইন জাগো নিউজকে বলেন, ঢাকায় প্রচণ্ড তাপদাহে যখন জনজীবন বিপর্যস্ত, তখন পুলিশ কমিশনারের নির্দেশনায় ওয়ারী বিভাগের ছয়টি থানা এলাকায় অসহায়, শ্রমজীবী ও পথচারী মানুষের মধ্যে সুপেয় পানি, বিস্কুট ও শরবতের ব্যবস্থা করা হচ্ছে। দাবদাহ যতদিন চলবে এ কার্যক্রম চালিয়ে যাবো।

এদিকে রোববার দেশজুড়ে ব্যাপক দাবদাহ চলমান। কোথাও কোথাও তাপমাত্রা ৪২ ডিগ্রি সেলসিয়াস পার হয়ে তাপপ্রবাহ অতি তীব্র আকার ধারণ করেছে বলেও আবহাওয়া অধিদপ্তর থেকে জানানো হয়েছে।

টিটি/এমএএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।