দিনের তাপমাত্রা ফের ৪২ ডিগ্রি ছাড়ালো

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪৫ পিএম, ২৫ এপ্রিল ২০২৪

দিনের তাপমাত্রা আবারও ৪২ ডিগ্রি সেলসিয়াস ছাড়ালো, কয়েকটি স্থানে অতি তীব্র হলো তাপপ্রবাহ। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে যশোর ও চুয়াডাঙ্গায়। দুপুরে ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা উঠেছিল ৩৯ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

বৃহস্পতিবার আবহাওয়াবিদ মুহাম্মদ আবুল কালাম মল্লিক জাগো নিউজকে এ তথ্য জানান।

এর আগে বুধবার (২৪ এপ্রিল) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস ছিল মোংলায়। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন

গত ২০ এপ্রিল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল যশোরে। এটিই ছিল চলতি মৌসুমে সবচেয়ে বেশি সর্বোচ্চ তাপমাত্রা। ওইদিন দিনের তাপমাত্রা চুয়াডাঙ্গায় ৪২ দশমিক ৪ ও পাবনার ঈশ্বরদিতে ৪২ ডিগ্রি সেলসিয়াস হয়েছিল। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এরপর তাপমাত্রা কিছুটা কমে অতি তীব্র তাপপ্রবাহ দূর হলেও জনজীবনে স্বস্তি ফেরেনি।

আবহাওয়াবিদরা জানিয়েছেন, আগামী কয়েকদিন বর্তমান অবস্থা থেকে তাপমাত্রা আর খুব বেশি বাড়বে না। তবে তাপপ্রবাহ পরিস্থিতি মে মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

আরএমএম/এমএএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।