স্বরাষ্ট্রমন্ত্রী

এমপি আনার হত্যা তদন্তে একসঙ্গে কাজ করবে দুদেশের পুলিশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩৩ পিএম, ২৩ মে ২০২৪

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল আজীম আনার হত্যার রহস্য উন্মোচনে ভারতীয় গোয়েন্দা টিম বাংলাদেশের এসে কাজ করার বিষয়ে কথা হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

প্রয়োজনে বাংলাদেশের গোয়েন্দারা ভারতে যাবে কি না এমন প্রশ্নে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রয়োজন হলে যাবে। গোয়েন্দাদের কাজই তো এটা। তথ্যের জন্য গোয়েন্দারা যেকোনো জায়গায় যেতে পারেন। ভারতের গোয়েন্দারাও আসতে পারে। হত্যাকাণ্ডটি হয়েছে ভারতে। ভারতীয় গোয়েন্দারা কাজ করবেন। এ ঘটনায় আমাদের এখানে আনোয়ারুল আজীম আনারের মেয়ে একটা মামলা করেছে। সেই মামলার আলোকে আমরাও কাজ করবো। মামলা অনুযায়ী আমাদের ও ভারতীয় পুলিশ একত্রে কাজ করবে। অনেক কিছুই আমরা শুনছি। যখন কনফার্ম হবো তখনই জানাবো।

বৃহস্পতিবার (২৩ মে) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আনারের ঘটনা তদন্ত করতে ভারতীয় টিম এখনো বাংলাদেশে আসেনি, কথাবার্তা চলছে। আমি তো আগেই বলেছি, ঘটনাটি ভারতে ঘটেছে। এখন পর্যন্ত আমাদের কাছে যে তথ্য আছে, এ হত্যার পেছনে বাংলাদেশের মানুষ রয়েছে। হত্যাকাণ্ডটি ঘটেছে ভারতে। এ হত্যায় ভারত জড়িত কি না এমন তথ্য আমাদের কাছে নেই। দু’দেশের গোয়েন্দা পুলিশ মিলে যখন একমত হবে তখনই আমরা আপনাদের বিস্তারিত জানাতে পারবো। বিষয়টি নিয়ে তারা গুরুত্বসহকারে কাজ করছে।

তথ্য এসেছে সোনা চোরাচালানের সঙ্গে জড়িত থাকায় এ হত্যাকাণ্ড। এ বিষয়ে আপনি কী মনে করেন এমন প্রশ্নে মন্ত্রী বলেন, আমি তো বলেছি, আমাদের কাছে যখন সুনির্দিষ্ট তথ্য আসবে তখনই আপনাদের সবকিছু বলতে পারবো। আপনারা যেমন শুনেছেন, আমরা তেমন শুনছি। এসব কথা বলার জন্য আগে আমাদের তথ্য পেতে হবে। এখনো সম্পূর্ণ তথ্য আসেনি। সম্পূর্ণ তথ্য না এলে এ বিষয়ে কথা বলতে চাই না। তদন্তের আগে এসব বিষয়ে আলোকপাত করতে চাই না। যেটুকু তথ্যে তদন্ত বাধাগ্রস্ত হবে না সেটুকুই আপনাদের বলেছি।

এ হত্যাকাণ্ডে ভারতের কেউ জড়িত কি না এমন প্রশ্নের উত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা তো কোনো কিছুই উড়িয়ে দিইনি। আমরা তো বলছি, তদন্ত চলছে। আমিতো এখনো বলিনি কারা কারা জড়িত। তবে আমরা একটা সম্যক ধারণা পেয়েছি। আমরা সেই ধারণার ওপর কাজ করছি।

আমাদের কাছে এখন পর্যন্ত যেসব তথ্য এসেছে সেগুলো নিয়ে কাজ করছি। আমরা যেটুকু শুনেছি- ভারতের একটি ফ্ল্যাটে তাকে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে তাকে হত্যা করা হয়েছে। ভারতীয় পুলিশ আমাদের এগুলো জানিয়েছে।

একই সঙ্গে ভারতীয় পুলিশ ও গোয়েন্দা সংস্থা গুরুত্বসহকারে এ বিষয় নিয়ে কাজ করছে। কারা কারা এর সঙ্গে জড়িত, হত্যাকাণ্ডের কারণটা কি এসব কিছুই আপনাদের বলবো।

আইএইচআর/এমএএইচ/জেআইএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।