‘সরকারের সব চক্রান্ত বানচাল করে নির্বাহী কমিটির সভা হবে’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩২ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০১৮

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘সরকারের সব বাধা, চক্রান্ত বানচাল করে আগামীকাল (শনিবার) বিএনপির কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হবে।’ শুক্রবার সন্ধ্যায় নয়াপল্টনে জরুরি সংবাদ সম্মেলনে তিনি এই কথা বলেন।

রিজভী বলেন, আমরা মহানগর নাট্যমঞ্চ, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, ডিপ্লোমা ইনস্টিটিউট মিলনায়তন, হোটেল পূর্বাণীতে সভার ভেন্যু ঠিক করতে আপ্রাণ চেষ্টা করেছি। কিন্তু অনুমতি মেলেনি। এরপর বসুন্ধরার রাজদর্শন কনভেনশন হলে বুকিং দিয়েছিলাম। টাকাও জমা দিই। কিন্তু পরে তারা হলরুমের পুনর্গঠন করা হচ্ছে জানিয়ে বুকিং বাতিল করেন এবং টাকা ফেরত দেন। আমরা বুঝতে পেরেছি যে, তাদের উপর থেকে চাপ দেয়া হয়েছে। সর্বশেষ নিরুপায় হয়ে লা মেরিডিয়ানে সভা করছি।

‘বিএনপি বিলাসবহুল হোটেলে সভা করছে’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এ মন্তব্যের কড়া সমালোচনা করে রিজভী বলেন, ‘আমরা প্রচলিত নিয়মে যেখানে সভা-সমাবেশ করি সেখানে অনেক চেষ্টা করেছি ভেন্যু নেয়ার। কিন্তু আপনারা অনুমতি দেননি। আপনারা দখল করে রেখেছেন। আপনারা সবখানে দখলদারিত্ব বজায় রেখেছেন। গণতন্ত্রের গলায় দড়ি বেঁধে রেখেছেন।’

সংবাদ সম্মেলনে রিজভী অভিযোগ করে বলেন, কালকের (শনিবার) সভা বানচাল করতে এবং আমাদের নির্বাহী কমিটির সদস্যরা যেন উপস্থিত হতে না পারে তার জন্য সরকার চক্রান্ত করছে। আমাদের নেতাকর্মীদের গণগ্রেফতার করছে। সরকার আইনশৃঙ্খলা বাহিনী লেলিয়ে দিয়েছে। সর্বশেষ বিএনপির জাতীয় নির্বাহী কমিটির প্রশিক্ষণবিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন এবং নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপির সভাপতি মতিউর রহমান মন্টুকে গ্রেফতার করেছে পুলিশ।

তিনি বলেন, প্রতি মুহূর্তে নেতাদের বাড়ি বাড়ি তল্লাশি চালিয়ে ভীতির সৃষ্টি করছে পুলিশ। নির্বাহী কমিটির সভার অনুমতি দিয়েও বানচাল করতে ডিস্টার্ব করছে সরকার। এরপরও সব চক্রান্ত বানচাল করে কালকে সভা হবে।

‘বেগম খালেদা জিয়াকে ছাড়া এবং শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচনে যাবে না’ মন্তব্য করে রিজভী বলেন, ২০১৪ সালের মতো আরেকটি নির্বাচন এবার হতে দেয়া হবে না।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, দলটির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, নির্বাহী কমিটির সদস্য বেলাল আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এমএম/জেডএ/আইআই

আপনার মতামত লিখুন :