ঢাকা-সিলেট মহাসড়কে সব রেস্টুরেন্ট বন্ধ : অভিযোগ বিএনপির

মানিক মোহাম্মদ
মানিক মোহাম্মদ, জাহাঙ্গীর আলম গাড়িবহর থেকে
প্রকাশিত: ০২:৩৫ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ০৩:০৬ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০১৮

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সফরকে কেন্দ্র করে ঢাকা থেকে সিলেট মহাসড়কের দুই পাশে অবস্থিত রেস্টুরেন্টগুলো বন্ধ করে দেওয়ার অভিযোগ করেছেন দলটির নেতাকর্মীরা।

চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান বলেন, ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জে উজানভাটি হোটেল এবং হাইওয়ে ইন হোটেলে বিরতি দেওয়ার ইচ্ছা ছিল। কিন্তু হোটেল দুটি বন্ধ থাকায় বিরতি দেওয়া সম্ভব হয়নি। তাই কোথাও বিরতি না দিয়েই সিলেটের অভিমুখে রয়েছে বিএনপি চেয়ারপারসনের গাড়ি বহর।

তবে হবিগঞ্জ জেলার মাদবপুর উপজেলার হাইওয়ে ইন এবং পানসীসহ বেশ কয়েকটি রেস্টুরেন্ট খোলা থাকলেও সেখানে বিরতি দেয়া হয়নি।

চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের আরেক সদস্য শামসুদ্দিন দিদার অভিযোগ করে বলেন, ঢাকা থেকে সিলেট রাস্তার দু’পাশে সমস্ত দোকান বন্ধ। এমনকি হোটেল-রেস্তোরাঁগুলোও (খাবার হোটেল) বন্ধ রাখা হয়েছে।

হযরত শাহজালাল (র.) এবং শাহপরান (র.) মাজার জিয়ারতের উদ্দেশে আজ (সোমবার) সকাল সোয়া ৯টায় গুলশানের বাসভবন ফিরোজা থেকে রওয়ানা দেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তার বিরুদ্ধে রায় ঘোষণার দু'দিন আগে মাজারের জিয়ারতের এ সফর রাজনীতিতে বিশেষ গুরুত্ব বহন করছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার জানান, আজ (সোমবার) বিকেলে হযরত শাহজালাল (র.) ও হযরত শাহ পরান (র.)-এর মাজার জিয়ারত শেষে সন্ধ্যায় ঢাকার উদ্দেশে সিলেট ত্যাগ করবেন।

তবে বিএনপির সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডা. শাখাওয়াত হাসান জীবন জানান, ‘ম্যাডাম (খালেদা জিয়া) সিলেটে আজ রাত্রী যাপন করবেন। আগামীকাল (মঙ্গলবার) সকালে তিনি সিলেট থেকে ঢাকার উদ্দেশে রওয়ানা দেবেন।’

এমএম/জেএ/আরএস/এমএস