বিএনপিকে সংসদে যাওয়ার আহ্বান বি. চৌধুরীর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪৮ পিএম, ১৩ জানুয়ারি ২০১৯

বিকল্পধারার প্রেসিডেন্ট এবং যুক্তফ্রন্টের চেয়ারম্যান এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বিএনপিকে সরকারের ভুলত্রুটি এবং নিজেদের ভুলত্রুটি তুলে ধরার জন্য জাতীয় সংসদে বসার অাহ্বান জানিয়েছেন।

রোববার রাজধানীর বিএমএ মিলনায়তনে মেজর (অব.) অাব্দুল মান্নান ও মাহী বি. চৌধুরী এমপির সংবর্ধনা উপলক্ষে বিকল্প যুবধারা অায়োজিত অনুষ্ঠানে তিনি এ অাহ্বান জানান।

তিনি বলেন, বিএনপির উচিত হবে সংসদে বিরোধী দল হিসেবে তাদের সঠিক ভূমিকা রাখা। নিজেদের ভুলত্রুটি এবং সরকারের ভুলত্রুটি সম্পর্কে সংসদে সাহসী উচ্চারণের মাধ্যমে বিএনপি সঠিক ভূমিকা রাখতে পারে। এটা ভবিষ্যতে বাংলাদেশে গণতান্ত্রিক রাজনীতি চর্চার জন্য অপরিহার্য।

তিনি আরও বলেন, সঠিকভাবে গণতন্ত্রের চর্চা না হলে এবং সংসদকে এই গণতন্ত্রিক চর্চার মূল কেন্দ্র হিসেবে প্রমাণিত করতে না পারলে, সংসদে বিরোধী দল যোগদান না করলে, একদিকে বিরোধী দলের ভবিষ্যৎ, অন্যদিকে বাংলাদেশের গণতান্ত্রিক ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়তে পারে।

বিকল্প ধারার মহাসচিব মেজর (অব) আব্দুল মান্নান বলেন, আমাদের কিছু ভুলের কারণে সারা দেশে বিকল্প ধারা সেভাবে গড়ে ওঠেনি। কিন্তু আমাদের বিএনপি ছেড়ে অাসা সঠিক সিদ্ধান্ত ছিল। বিএনপি বলেছিল বট গাছের দুটি পাতা গেলে আর কী হবে। আজ সেই বটগাছ কোথায়?

মাহী বি. চৌধুরী বলেন, ২০০৪ সালে আমি বিকল্পধারা থেকে এমপি হয়ে সংসদে যাওয়ার পর আমাকে এক মিনিটের জন্যও কথা বলতে দেয়া হয়নি। দেড় ঘণ্টা দাঁড়িয়ে থেকে স্পিকারের দৃষ্টি আকর্ষণ করলেও আমাকে কথা বলার সুযোগ দেয়া হয়নি। দীর্ঘ ১৪ বছর পর সংসদে যাবো, ইতিহাসের কথা বলবো, কীভাবে সংবিধান লঙ্ঘন করা হয়েছে, কীভাবে গণতন্ত্রকে ধ্বংস করার ষড়যন্ত্র হয়েছে। কথাগুলো এবার সংসদে দাঁড়িয়ে বলতে হবে যাতে আমাদের সন্তানেরা এবং পরবর্তী প্রজন্ম জানতে পারে।

বিকল্প যুবধারার সভাপতি উপাধ্যক্ষ অাসাদুজ্জামান বাচ্চুর সভাপতিত্ব ও যুবধারার সাধারণ সম্পাদক মোস্তফা সারওয়ারের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মুহম্মদ ইউসুফ, বিকল্পধারার সহসভাপতি মাহমুদা চৌধুরী প্রমুখ।

এএস/জেএইচ/জেআইএম