‘জিতেছে নৌকা’ গানে বৃদ্ধের নৃত্য

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩৯ পিএম, ১৯ জানুয়ারি ২০১৯

‘জিতেছে নৌকা, জিতেছে জনগণ, জয় বাংলা’ গানের সঙ্গে সত্তরোর্ধ্ব এক বৃদ্ধ নৃত্য পরিবেশন করছিলেন। শনিবার (১৯ জানুয়ারি) ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের বিজয় সমাবেশে পিকআপে ওঠে গানের সঙ্গে নৃত্য করেন তিনি।

কথা বললে তিনি জানান, ‘ব্রাহ্মণবাড়িয়ার ভৈরব উপজেলার চন্ডিবের এলাকা থেকে তিনি এসেছেন। নাম নূরুল ইসলাম।’ আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক নৌকা আকৃতিতে মাথায় চুল কেটেছেন তিনি। গায়ে জড়িয়েছেন প্যানাফ্লেক্স প্রিন্ট করা পোস্টার।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ‘বিজয় সমাবেশ’-এর আয়োজন করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। আজ শনিবার দুপুর আড়াইটায় শুরু হয়েছে এ বিজয় সমাবেশ। সমাবেশ উপলক্ষে রাজধানীসহ সারাদেশ থেকে বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা সকাল থেকে উদ্যানের অভিমুখে ছুটে আসেন।

বিভিন্ন বাদ্যযন্ত্রের তালে তালে ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু’, ‘বিজয়ের এ দিনে মুজিব তোমায় মনে পড়ে’, ‘বারবার দরকার শেখ হাসিনার সরকার’, ‘যোগ্য পিতার যোগ্য কন্যা শেখ হাসিনা, শেখ হাসিনা’ ইত্যাদি স্লোগান দিচ্ছেন তারা।

উল্লেখ্য, গত বছরের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ এককভাবে ২৫৭টি আসনে জয়লাভ করে টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করেছে।

এইউএ/আরএস/আরআইপি/এসজি