সংসদে দলের অবস্থান কী হবে, জানাল ওয়ার্কার্স পার্টি

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:১৫ পিএম, ২১ জানুয়ারি ২০১৯

সম্প্রতি ১৪ দলের প্রাসঙ্গিতা ও অবস্থান নিয়ে কিছু বিভ্রান্তিমূলক বক্তব্যের পরিপ্রেক্ষিতে পার্টির অবস্থান নিয়ে স্পষ্ট বক্তব্য দিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি। দলটি বলেছে, জাতীয় সংসদ নির্বাচনের বিজয় সুরক্ষায় ১৪ দলের ঐক্যবদ্ধতা ও এযাবৎকালের অবস্থান, আচরণ সুরক্ষিত করা প্রয়োজন। ওয়ার্কার্স পার্টি সেই লক্ষ্যে তার তৎপরতা অব্যাহত রাখবে এবং জাতীয় সংসদে পার্টির অবস্থান আগের মতোই বহাল থাকবে।

রাজনৈতিক অঙ্গনে পার্টির অবস্থান নিশ্চিত করতে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়। এতে বলা হয়েছে, পলিটব্যুরোর সভায় এ ধরনের প্রস্তাব গ্রহণ করা হয়েছে।

এ ব্যাপারে আরও স্পষ্ট করে জানানো হয়, ‘সম্প্রতি ১৪ দলের প্রাসঙ্গিতা ও অবস্থান নিয়ে কিছু বিভ্রান্তিমূলক বক্তব্য এসেছে। এ পরিপ্রেক্ষিতে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি মনে করে, ২০০৪ সালে যেসব ভিত্তিতে ১৪ দল গঠিত হয়েছিল তার মূল বিষয়গুলো এখনও প্রাসঙ্গিক। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দল নিরঙ্কুশ বিজয় লাভ করলেও মৌলবাদ, সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদ ও স্বাধীনতাবিরোধী শক্তির তৎপরতা অব্যাহত। এ অবস্থায় জাতীয় নির্বাচনের বিজয় সুরক্ষায় ১৪ দলের ঐক্যবদ্ধতা ও এযাবৎকালের অবস্থান, আচরণ সুরক্ষিত করা প্রয়োজন। ওয়ার্কাস পার্টি সেই লক্ষ্যে তার তৎপরতা অব্যাহত রাখবে এবং জাতীয় সংসদে এযাবতকালের পার্টির অবস্থান বহাল থাকবে।

সূত্র জানায়, পার্টির সভাপতি রাশেদ খান মেননের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে সব জেলা কমিটিকে দলীয় প্রার্থী বাছাইসহ প্রস্তুতি নেয়ার আহ্বান জানানো হয়। পলিটব্যুরোর আলোচনা সভায় পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি, পলিটব্যুরোর সদস্য আনিসুর রহমান মল্লিক, সুশান্ত দাস, মাহমুদুল হাসান মানিক, ইকবাল কবির জাহিদ, নূর আহমেদ বকুল, হাজেরা সুলতানা, কামরুল আহসান, আমিনুল ইসলাম গোলাপ প্রমুখ অংশ নেন।

এফএইচএস/জেডএ/এমএস

আপনার মতামত লিখুন :