কিশোরগঞ্জ-১ আসনে সৈয়দ আশরাফের ছোট ভাইয়ের মনোনয়ন সংগ্রহ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০১:৫১ পিএম, ২৩ জানুয়ারি ২০১৯

কিশোরগঞ্জ-১ আসনের পুনঃনির্বাচনে প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ছোট ভাই সৈয়দ শাফায়েতুল ইসলামের পক্ষে
আওয়ামী লীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করা হয়েছে।

আজ বুধবার (২৩ জানুয়ারি) সকালে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে সৈয়দ আশরাফুল ইসলামের ব্যাক্তিগত সহকারী তোফাজ্জল হোসেন এ ফরম সংগ্রহ করেন বলে জানা গেছে।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসন থেকে সাবেক মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম নির্বাচিত হয়েছিলেন, গেজেটও প্রকাশ করা হয়েছিল। কিন্তু শপথ নেয়ার আগেই তিনি মারা যান। তাই এই আসনে উপ নির্বাচন নয়, পুনঃনির্বাচন হচ্ছে।

এ বিষয়ে নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, কিশোরগঞ্জ-১ আসনের একাদশ জাতীয় সংসদে নির্বাচিত সৈয়দ আশরাফুল ইসলাম মৃত্যুবরণ করায় তিনি শপথ গ্রহণ করেননি। যেহেতু তিনি শপথ গ্রহণ করেননি তাই সাধারণ নির্বাচন হিসেবে গণ্য করা হচ্ছে।

জাতীয় সংসদ আসন ১৬২, কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর ও হোসেনপুর) পুনঃনির্বাচন হতে যাচ্ছে আগামী ২৮ ফেব্রুয়ারি। এ আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৩১ জানুয়ারি, ৩ ফেব্রুয়ারি বাছাই আর ১০ ফেব্রুয়ারি প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময়।

প্রসঙ্গত, সৈয়দ আশরাফুল ইসলাম গত ৩ জানুয়ারি ব্যাংককে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। সেদিন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ীদের শপথগ্রহণ অনুষ্ঠিত হয়।

এফএইচএস/এমবিআর/পিআর

আপনার মতামত লিখুন :