দেশে দুর্বৃত্তের শাসন চলছে : দুদু

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১১ পিএম, ২৫ মে ২০১৯

দেশে এখন আইন বলতে কিছু নেই। এখন দুর্বৃত্তের শাসন চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু।

শনিবার (২৫ মে) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে জাতীয়তাবাদী কৃষকদল শাহবাগ থানার উদ্যোগে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও জননেতা তারেক রহমানের সব মিথ্যা মামলা প্রত্যাহার ও কৃষক উৎপাদিত পণ্যের ন্যায্য মূল্যের দাবিতে আয়োজিত প্রতিবাদ সভা ও ইফতার মাহফিলে তিনি এ কথা বলেন।

ভারতের নির্বাচনে বিজয়ীদের অভিনন্দন জানিয়ে দুদু বলেন, ভারতে যারা বিজয়ী হয়েছে তারা এক ধর্মালম্বী হিন্দুত্ববাদী। সে দেশের জনগণ তাদেরকে ভোট দিয়ে নির্বাচিত করেছে। বিএনপির পক্ষ থেকে অভিনন্দন জানিয়েছি। আশা করছি বাংলাদেশের সঙ্গে ভারতের যে সমস্যা আছে তা খুব ভালোভাবে মীমাংসা হবে।

কৃষকের স্বার্থ রক্ষার আহ্বান জানিয়ে দুদু বলেন, যারা ব্যাংকের টাকা চুরি করেছে, ঋণ খেলাপি তাদেরকে মুক্তি দিচ্ছেন। আর কৃষকদের প্রতি আপনাদের করার কিছু নেই?

তিনি বলেন, বেগম খালেদা জিয়ার আমলে সারের দাম ছিল আড়াইশো থেকে তিনশো টাকা বস্তা। সেই বস্তার দাম এখন ১২০০-১৪০০ টাকা। বেগম খালেদা জিয়ার সময়ে মোটা চালের দাম ছিল ১৬-১৮ টাকা। আপনারা বলেছিলেন ১০ টাকা কেজি চাল খাওয়াবেন। আপনারা সে কথা রাখেনি। চালের দাম ৬০ টাকা করেছেন। আপনারা বলেছিলেন ঘরে ঘরে চাকরি দিবেন। চাকরি তো দূরের কথা এখন এমন অবস্থা যে চাকরি চলে যাচ্ছে। সেজন্য বলি এ লুটেরা, শাসকগোষ্ঠীর বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে। শাসকগোষ্ঠীর বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। তাহলে দেশের কৃষক শ্রমিক দিনমজুররা ন্যায্য মূল্য ফিরে পাবে।

দুদু বলেন, পার্শ্ববর্তী দেশের নির্বাচনের ফলাফল আমরা দেখলাম। মারামারি হয়েছে তবে মানুষ ভোট দিতে পারেনি, রাতে ভোট ছিনিয়ে নেয়া হয়েছে এমন কিছু দেখা যায়নি। কিন্তু বাংলাদেশে যে নির্বাচন হয়েছে সে নির্বাচনে একমাত্র ভারত ছাড়া বিশ্বের আর কোনো দেশ অভিনন্দন জানায়নি, মেনে নেয়নি। কারণ সে নির্বাচন ছিল ভোট দখলের নির্বাচন, জোর করে ক্ষমতায় থাকার নির্বাচন।

শাহবাগ থানা কৃষক দলের সভাপতি এম জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে প্রতিবাদ সভা ও ইফতার মাহফিলে আরও উপস্থিত ছিলেন কৃষক দলের যুগ্ম আহ্বায়ক তকদির হোসেন মোহাম্মদ জসিম, নাজিম উদ্দিন মাস্টার, কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট নাসির হায়দার, মোজাম্মেল হক মিন্টু, আব্দুর রাজি, শফিকুল ইসলাম, কৃষকদল নেতা গোলাম সরোয়ার সরকার, ইঞ্জিনিয়ার হৃদয় প্রমুখ।

কেএইচ/এএইচ/এমকেএইচ

আপনার মতামত লিখুন :