বঙ্গবন্ধু সারাজীবন মানুষের কল্যাণে কাজ করেছেন : রবার্ট মিলার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গোপালগঞ্জ
প্রকাশিত: ১০:০৩ পিএম, ০১ আগস্ট ২০১৯

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার। বৃহস্পতিবার বিকেল ৫টায় টুঙ্গিপাড়া পৌঁছে বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। পরে সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকার পর বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনায় প্রার্থনা করেন রবার্ট মিলার।

এ সময় উপস্থিত ছিলেন- মার্কিন রাষ্ট্রদূতের স্ত্রী মিশেল, গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী শহিদুল ইসলাম, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাকিব হাসান তরফদার, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. ইলিয়াস হোসেন, উপজেলা চেয়ারম্যান সেলায়মান বিশ্বাস, পৌর মেয়র শেখ আহম্মেদ হোসেন মীর্জাসহ পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা ও ঢাকাস্থ মার্কিন দূতাবাসের কর্মকর্তারা।

শ্রদ্ধা নিবেদনের পর মার্কিন রাষ্ট্রদূত বঙ্গবন্ধুর সমাধিসৌধে প্রবেশ করে বঙ্গবন্ধু, তার পিতা শেখ লুৎফর রহমান ও মাতা শেখ সায়েরা খাতুনের কবর ঘুরে দেখেন। পরে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন। এর আগে তিনি টুঙ্গিপাড়া পৌঁছালে উপজেলা প্রশাসন, পুলিশ ও আওয়ামী লীগের পক্ষ থেকে অভ্যর্থনা জানানো হয়।

এ সময় অনুভূতি ব্যক্ত করে মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার বলেন, বাংলাদেশের স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে আসতে পেরে আমি গর্ববোধ করছি। বঙ্গবন্ধু ছিলেন মহান নেতা। তিনি অতিসাধারণ জীবনযাপন করতেন এবং মানুষের কল্যাণে কাজ করে গেছেন। আগামী বছর বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করা হবে বলে শুনেছি আমি।

এস এম হুমায়ূন কবীর/এএম/এমকেএইচ