খোকার লাশ দেশে আনতে সরকারের অসহযোগিতা থাকবে না

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২০ পিএম, ০৪ নভেম্বর ২০১৯

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নেতা সাদেক হোসেন খোকার লাশ দেশে আনতে সরকারের কোনো অসহযোগিতা থাকবে না। যদি অন্য দেশে কোনো সমস্যা থাকে, সেক্ষেত্রে আমাদের করার কিছু থাকে না।

সোমবার (৪ নভেম্বর) কৃষক লীগের জাতীয় সম্মেলন উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশস্থল পরিদর্শনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

আওয়ামী লীগের সহযোগী সংগঠনের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, সহযোগী সংগঠনের বেশিরভাগ ক্ষেত্রে নেতৃত্ব পরিবর্তন হবে। যারা বিভিন্ন অনৈতিক কর্মকাণ্ডের জন্য বিতর্কিত তাদের নেতৃত্বে আনা হবে না। এটা আমাদের নেত্রী শেখ হাসিনার নির্দেশ।

তিনি বলেন, নতুন নেতৃত্ব আসবে তবে পুরনোদেরও দরকার। দলের জন্য অভিজ্ঞতাসম্পন্ন এবং এনার্জি আছে তাদেরও লাগবে। তবে নতুন ও পুরনোর সমন্বয়ে কমিটি গঠন করা হবে।

kader

ঢাকা মহানগরের সম্মেলনের বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নেত্রীর (আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা) নির্দেশে আমি জেলহত্যা দিবস উপলক্ষে সকালে ধানমন্ডি ৩২ নম্বর জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করতে গেলে ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ ও উত্তরের সাধারণ সম্পাদক সাদেক খানকে ডেকে সম্মেলনের প্রস্তুতির নির্দেশনা জানিয়েছি। ১৫ ডিসেম্বরের আগেই ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের সম্মেলন অনুষ্ঠিত হবে।

তবে ১২-১৩ নভেম্বর হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি বলেও জানান ওবায়দুল কাদের।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, দফতর সম্পাদক আব্দুস সোবহান গোলাপসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এইউএ/জেএইচ/জেআইএম

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]