দলমত নির্বিশেষে মানুষের সেবা করে গেছেন খোকা : সাঈদ খোকন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪৩ পিএম, ০৭ নভেম্বর ২০১৯

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন বলেছেন, একজন মেয়র হিসেবে নগরবাসীর সেবা করে গেছেন অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকা। নিষ্ঠার সঙ্গে তিনি দলমত নির্বিশেষে মানুষের জন্য সেবা করে গেছেন, এটাই ছিল তার আদর্শ।

বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে নগর ভবনে অবিভক্ত ঢাকার শেষ মেয়র সাদেক হোসেন খোকার নামাজে জানাজার আগে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাঈদ খোকন বলেন, অবিভক্ত ঢাকার শেষ নির্বাচিত মেয়র বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকা আমাদের মাঝে নেই। তার মৃত্যুতে ঢাকাসহ দেশবাসী শোক প্রকাশ করছে। তিনি তার জীবদ্দশায় এ সিটি কর্পোরেশনের মেয়র হিসেবে নগরবাসীর সেবা করে গেছেন।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধে অংশগ্রহণের মধ্য দিয়ে মুক্তিসংগ্রামে তিনি অসামান্য ভূমিকা রেখে গেছেন। আমরা মহান রাব্বুল আল আমিনের কাছে দোয়া করি যেন, তার ভুল-ত্রুটি ক্ষমা করে জান্নাতুল ফেরদাউস নসিব করেন, আমিন।

সংক্ষিপ্ত বক্তব্য শেষে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নগর ভবন প্রাঙ্গণে বিএনপির ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের শেষ মেয়র সাদেক হোসেন খোকার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় ডিএসসিসি মেয়র সাঈদ খোকনসহ কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারী এবং সাধারণ মানুষ অংশগ্রহণ করেন।

সাদেক হোসেন খোকা নিউইয়র্কে চিকিৎসাধীন অবস্থায় গত সোমবার (৪ নভেম্বর) বাংলাদেশ সময় দুপুর ১টায় ইন্তেকাল করেন। ২০০২ সালের ২৫ এপ্রিল অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র নির্বাচিত হন তিনি।

অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার মৃত্যুতে তার প্রতি সম্মান প্রদর্শন করে প্রচলিত নিয়ম অনুযায়ী ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) অফিস ছুটি ঘোষণা করা হয়েছে।

এএস/আরএস/পিআর

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]