‘রাজনীতি চামচামির জন্য নয়, জনগণের জন্য’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:২৮ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২১

ন্যাশনাল পিপলস পার্টির মহাসচিব মো. আব্দুল হাই মন্ডল বলেছেন, ‘দেশে পরিচ্ছন্ন রাজনীতি গড়ে তুলতে হবে। যুবকদের পরিচ্ছন্ন হতে হবে। রাজনীতি চামচামির জন্য নয়, রাজনীতি জনগণের জন্য। দলকে শক্তিশালী করতে হবে। আমাদের দল পরিচ্ছন্ন রাজনীতির প্রতীক।’

শনিবার (২৫ সেপ্টেম্বর) ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) যুব সংগঠন ন্যাশনাল পিপলস যুব পার্টির দ্বিতীয় কেন্দ্রীয় সম্মেলনে প্রধান বক্তা হিসেবে তিনি এসব কথা বলেন। বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের তৃতীয় তলায় আবদুস সালাম হলে এই সম্মেলন আয়োজন করা হয়।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) ও ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক ফ্রন্টের (এনডিএফ) চেয়ারম্যান শেখ ছালাউদ্দিন ছালু।

jagonews24

তিনি বলেন, দলকে শক্তিশালী করতে অঙ্গসংগঠনগুলোকে আরও পরিচ্ছন্ন ও শক্তিশালী হতে হবে। আজকের সম্মেলনের মাধ্যমে সেটি হবে বলে আশা করি।

দেশের নির্বাচন ও গণতন্ত্র নিয়ে তিনি বলেন, ২০১৪ সালে ভোটারবিহীন একটি নির্বাচন হয়েছিল। বিএনপির নেতৃত্বে ২০ দলীয় জোট সেই নির্বাচনে অংশগ্রহণ করেনি। আমরাও ২০ দলীয় জোটের অংশ। এই নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার সংস্কৃতি তৈরি হয়। এই সংস্কৃতির কারণেই দেশ আজ একদলীয় শাসন ব্যবস্থার দিকে এগিয়ে যাচ্ছে। নির্বাচন ব্যবস্থা আজ ভেঙে পড়েছে।

jagonews24

এর আগে স্বাগত বক্তব্য রাখেন এনপিপির আহ্বায়ক ইঞ্জিনিয়ার কে এম শামসুল আলম মিশুক। তিনি বলেন, যুবকরা একটি জাতির, দেশের ও দলের মেরুদণ্ড। দেশের প্রতি আমাদের কর্তব্য আছে। চিন্তা করতে হবে দেশের জন্য কী করা যায়। যুব পার্টি কাজ করে দেশের জন্য, মানুষের জন্য। কর্মী হিসেবে দলের জন্য কাজ করতে হবে, নেতা হিসেবে নয়। আমাদের নৈতিকতা ঠিক রেখে কাজ করতে হবে। ভবিষ্যৎ প্রজন্মের কথা চিন্তা করতে হবে। জাতির জন্য কাজ করতে হবে। নৈতিকতা বিসর্জন দেওয়া যাবে না।

সম্মেলনে সাংগঠনিক প্রতিবেদন উপস্থাপন করেন আহ্বায়ক কমিটির সদস্য সচিব রুহুল আমিন রাহুল। এসময় বিভিন্ন জেলা, উপজেলাসহ বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

আরএসএম/ইএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]