ছাত্রলীগ আরও বেপরোয়া হয়ে উঠেছে: অলি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২৫ পিএম, ২৭ মে ২০২২
ফাইল ছবি

আওয়ামী লীগ রাষ্ট্রক্ষমতায় থাকায় ছাত্রলীগের সন্ত্রাস-নৈরাজ্য আরও বেপরোয়া হয়ে উঠেছে বলে মন্তব্য করেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) একাংশের সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ।

ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলার ঘটনায় শুক্রবার (২৭ মে) সকালে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

অলি আহমদ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা ক্যাম্পাসে শিক্ষার্থীদের জন্য এক ভীতিকর ও অনিরাপদ পরিবেশ সৃষ্টি করেছে। এ হামলায় ছাত্রলীগ বিভিন্ন অস্ত্র ব্যবহার করেছে। ছাত্রলীগের এ হামলার ঘটনা তাদের সন্ত্রাসী সংগঠন হিসেবে জাতির সামনে প্রমাণ করেছে। ছাত্রলীগ এখন আর সাধারণ ছাত্রদের সংগঠন নয়, এটি সন্ত্রাসী সংগঠনে পরিণত হয়েছে।

তিনি বলেন, ছাত্রলীগের সন্ত্রাসীরা দেশজুড়ে শিক্ষাপ্রতিষ্ঠানে হানাহানি, টেন্ডারবাজি, খুন, ধর্ষণের মতো ঘটনা বিনা বাধায় ঘটিয়ে চলেছে। আওয়ামী লীগ রাষ্ট্রক্ষমতায় আসার পর থেকে লাগামহীন অপরাধ কর্মকাণ্ডে নামে ছাত্রলীগ। কিন্তু ছাত্রলীগের বিরুদ্ধে একটি ঘটনায়ও দৃষ্টান্তমূলক শাস্তির নজির নেই।

এলডিপি সভাপতি বলেন, আওয়ামী লীগ তাদের ক্ষমতা পাকাপোক্ত করতে নির্বাচন সামনে রেখে বিরোধী দলের ওপর হামলা, মামলা বাড়িয়ে দিয়েছে।

বিবৃতিতে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের হামলা-গুলির ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি। একই সঙ্গে অবিলম্বে ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীদের চিহ্নিত করে শাস্তির আওতায় আনার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও প্রশাসনের প্রতি জোর দাবি জানান অলি আহমেদ।

কেএইচ/আরএডি/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]