আ’লীগের কাছে শান্তি আশা করা বোকামি: অলি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪৭ পিএম, ১০ জুন ২০২২

সন্ত্রাসের মাধ্যমে আওয়ামী লীগের জন্ম হয়েছে বলে মন্তব্য করেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) একাংশের সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ।

তিনি বলেছেন, সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করেই তারা (আওয়ামী লীগ) বেঁচে আছে। সন্ত্রাসী করেই তারা ক্ষমতায় থাকে এবং সন্ত্রাসী কার্যকলাপের মাধ্যমেই তারা ক্ষমতায় আসে। আওয়ামী লীগের কাছে শান্তিপূর্ণ সহাবস্থান আশা করা ভুল। বীর মুক্তিযোদ্ধা ড. রেদোয়ান আহমেদের ওপর হামলা প্রমাণ করে আওয়ামী লীগ দেশে শান্তি চায় না। তাদের কাছে শান্তি আশা করা বোকামি।

শুক্রবার (১০ জুন) সকালে রাজধানীর এফডিসি সংলগ্ন এলডিপির কার্যালয়ে দলটির মহাসচিব ড. রেদোয়ান আহমেদের কারামুক্তি উপলক্ষে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অলি বলেন, সরকারি দলের অধিকাংশ সদস্য কানাডায় বাড়ি করেছেন। দুবাইতে ব্যবসা পরিচালনা করছেন। তারা দেশের টাকা লুট করে বিদেশে পাচার করেছনে। জনগণের টাকায় ভোগ বিলাসে জীবন যাপন করছেন। অন্যদিকে দেশের সাধারণ মানুষের জীবন পরিচালনা করা এখন কঠিন হয়ে দাঁড়িয়েছে। মানুষ শান্তিতে নেই। মানুষের ঘরে খাদ্য নেই। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষ দিশাহারা। লুটেরাদের কবলে পড়ে দেশবাসী অসহায়।

তিনি বলেন, যারা দেশের মঙ্গল চায়, মানুষের শান্তি চায়, স্বৈরাচারমুক্ত দেশ চায়, তারাই এলডিপি করে। যারা সুযোগ সন্ধানী এলডিপিতে তাদের কোনো জায়গা নেই। কারণ এলডিপি দেশপ্রেমিকদের দল। কোনো অসৎ ব্যবসায়ী ও দুষ্কৃতিকারী এলডিপিতে থাকতে পারে না।

oli-2.jpg

এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদ বলেছেন, আমি গত ৯ মে চান্দিনায় কাউকে লক্ষ্য করে গুলি করিনি। যখন আমার ওপর হামলা হয়েছে তখন আমি আত্মরক্ষার্থে ফাঁকা গুলি ছুড়েছি। আমার ওপর যারা হামলা করেছে তাদের ব্যাপারে আমি অভিযোগ জানাতে থানায় গিয়েছিলাম। পুলিশ তাদের ব্যাপারে কোনো অ্যাকশন না নিয়ে উল্টো আমাকেই গ্রেফতার করে কারাগারে প্রেরণ করেছে।

তিনি বলেন, আমি জীবনে বহুবার গ্রেফতার হয়েছি। মাসের পর মাস জেলে খেটেছি। আমি হামলা মামলা জেল জুলুম ভয় পাই না। আমি একজন বীর মুক্তিযোদ্ধা। ১৯৭১ সালে জীবনের মায়া ত্যাগ করে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছি। এখনো গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য জীবন দিতে প্রস্তুত। আমি কোনো অপশক্তির কাছে মাথা নত করবো না।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- এলডিপির প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট ড. আওরঙ্গজেব বেলাল, অ্যাডভোকেট মাহমুদ মোর্শেদ, ড. নেয়ামুল বশির, যুগ্ম মহাসচিব বিল্লাল হোসেন মিয়াজি, উপদেষ্টা অধ্যক্ষ মাহবুবুর রহমান, আইন সম্পাদক অ্যাডভোকেট আবুল হাশেম প্রমুখ।

কেএইচ/আরএডি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।