যারা স্বৈরশাসক হিসেবে প্রতিষ্ঠিত তারা গণতন্ত্র শেখাতে চায়: আমু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:১৫ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২২

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু বলেছেন, যারা স্বৈরশাসক হিসেবে এ দেশে প্রতিষ্ঠা লাভ করেছে তারা গণতন্ত্র শেখাতে চায়। যারা রাজনৈতিক হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত তারা আজ বড় বড় কথা বলেন। সব দেখে আমাদের এখন হাসি পায়।

সোমবার (২৬ সেপ্টেম্বর) সকালে জাতীয় প্রেস ক্লাবে শহীদ ময়েজ উদ্দিনের ২৮তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা ও স্মরণ সভায় তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আমু বলেন, এরশাদের ক্ষমতাকালীন সময়ে ৭২ ঘণ্টা নয় ১২ দিন আমাদের সমস্ত রেজাল্ট হেল্ডআপ রাখা হয়েছিল। কারা আজকে গণতন্ত্র শেখায়। যে জিয়াউর রহমানের হ্যাঁ-না ভোট, যেখানে কোনো প্রতিদ্বন্দ্বী নেই, সে ভোট থেকে কারচুপি শুরু। তারা আজকে গণতন্ত্র শিক্ষা দিতে চায়।

তিনি আরও বলেন, আগামীতে শেখ হাসিনা ও তার মনোনীত প্রার্থীকে এ দেশের মানুষ ভোট দেবে। কোনো ষড়যন্ত্র নির্বাচন ঠেকাতে পারবে না।

আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকির সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কামরুল ইসলাম, সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরীসহ অনেকে।

সাবেক মন্ত্রী কামরুল ইসলাম বলেন, আমরা সন্ত্রাস মুক্ত সুষ্ঠু রাজনীতি চাই। আজকে যারা নির্বাচনে আসতে চায় না, নির্বাচন বানচাল ও সন্ত্রাসের কথা বলে তাদের রাজনৈতিকভাবে প্রতিহত করতে হবে। তারা সন্ত্রাসের মাধ্যমে রাজনীতিকে কলুষিত করছে। তারা নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করার চেষ্টা করছে।

এসএম/এমআইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।