বিএনপি লাশের রাজনীতি করে না: নজরুল

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫২ পিএম, ২৩ অক্টোবর ২০২২
নজরুল ইসলাম খান/ফাইল ছবি

বিএনপি লাশের রাজনীতি করে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। রোববার (২৩ অক্টোবর) বিকেলে ২০ দলীয় জোটের শরিক দুই দলের সঙ্গে সংলাপ শেষে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এক বক্তব্যের জবাবে তিনি এ কথা বলেন।

নজরুল ইসলাম বলেন, লাশ যদি আন্দোলনের হাতিয়ার হয় তাহলে বিএনপির প্রায় হাজারখানেক মানুষকে খুন করা হয়েছে, গুম করা হয়েছে। গত কয়েক মাসে আমাদের পাঁচ সহকর্মীকে হত্যা করা হয়েছে। লাশের কি অভাব আছে?’

‘কিন্তু আমরা লাশ নিয়ে রাজনীতি করি না। বরং জনগণের দাবি আদায়ের জন্য লাশ হওয়ার প্রস্তুতি নিয়ে আমরা আন্দোলন করি।’

তত্ত্বাবধায়ক সরকারের চিন্তা বিএনপিকে ভুলে যেতে হবে-ওবায়দুল কাদেরের এমন প্রশ্নের জবাবে নজরুল ইসলাম খান বলেন, আমরা ভুলে গেলে ওনাদের সুবিধা হয়। কিন্তু তাদের মনে রাখা উচিত, তাদের সুবিধার জন্য আমরা রাজনীতি করি না। আমরা জনগণের সুবিধার জন্য রাজনীতি করি। আর নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন হলে দেশের মানুষের সুবিধা হবে।

গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে বিকেল ৪টায় ন্যাপ ভাসানী এবং বিকেল ৫টায় পিপলস লীগের চেয়ারম্যান গরীবে নেওয়াজের সঙ্গে দ্বিতীয় দফা সংলাপে বসেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৈঠকে নজরুল ইসলাম খানও ছিলেন।

এই সংলাপে আজহারুল ইসলাম ন্যাপ-ভাসানী ও গরীবে নেওয়াজ পিপলস লীগ নিজ নিজ দলের ১০ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।

সংলাপে ন্যাপ ভাসানীর অন্যদের মধ্যে আকমন হোসেন, নুরুল আমিন, মহসিন তফাদার, আজিজুল হক, ছাইফুল ইসলাম, লুতফর রহমান, শাহীন আলম, মো. সাকীব ওমো. আল আমীন, পিপলস লীগের সৈয়দ মাহবুব হোসেন, দুলাল হোসেন, রফিকুল ইসলাম, দেলোয়ার হোসেন, শাহিন হোসেন, খন্দকার সুমন ও তামিম হোসেন উপস্থিত ছিলেন।

কেএইচ/ইএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।